BREAKING NEWS

১৯ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

পরিবর্তন রথযাত্রায় বাধা দেওয়ার অভিযোগ, পুলিশ-বিজেপি কর্মী হাতাহাতিতে রণক্ষেত্র বেলডাঙা

Published by: Tiyasha Sarkar |    Posted: February 8, 2021 12:30 pm|    Updated: February 8, 2021 1:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির (BJP) পরিবর্তন রথযাত্রাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল মুর্শিদাবাদের (Murshidabad) বেলডাঙা। রথযাত্রায় বাধা দেওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। তারপরই বচসায় জড়িয়ে পড়ে বিজেপি কর্মী ও পুলিশ। দীর্ঘক্ষণ পর শান্ত হয় এলাকা।

বিজেপির তরফে আগেই রথযাত্রার রুট নির্ধারণ করা হয়েছিল। কিন্তু ওই রাস্তায় অশান্তির আশঙ্কা করেছিল পুলিশ। সেই কারণে অন্য রাস্তা দিয়ে রথযাত্রার পরামর্শ দেওয়া হয়েছিল। তাতে কর্ণপাত না করে সোমবার বিজেপি নেতৃত্ব বেলডাঙা ও হরিহরপাড়া দিয়েই রথ নিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশ তাতে বাধা দেয়। সেই সময়েই দু’পক্ষের মধ্যে অশান্তি বাধে। তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়।

[আরও পড়ুন: ‘ক্ষমা চান নাড্ডাজি’, ‘পরিবর্তন যাত্রা’র রথে চৈতন্যদেবের ছবি না থাকায় তোপ কুণাল ঘোষের]

এবিষয়ে পুলিশের তরফে জানানো হয়েছে, বিজেপিকে আগেই বলা হয়েছিল যে ৩৪ নম্বর জাতীয় সড়কের বেলডাঙা থেকে বহরমপুর পর্যন্ত রথযাত্রা করা যাবে। এছাড়া অন্য কোনও রাস্তা ব্যবহার করা যাবে না। কারণ, বাকি এলাকা গুলি মুসলিম অধ্য়ুষিত। ফলে উত্তেজনা ছড়ানোর সম্ভাবনা থেকেই যায়। কিন্তু পুলিশের নির্দেশে কর্ণপাত না করেই এদিন পূর্বসূচি অনুযায়ী রথযাত্রার চেষ্টা করে বিজেপি। উল্লেখ্য, একুশে বাংলার মসনদ দখলের লক্ষ্যে রাজ্য জুড়ে পরিবর্তন রথযাত্রা শুরু করেছে বিজেপি। এমনভাবে রুট ম্যাপ করা হয়েছে, রথ যাতে ২৯৮ কেন্দ্রের উপর দিয়েই যায়।

[আরও পড়ুন: উলুবেড়িয়ায় গণবিবাহের আসরে কৈলাস, সুরেলা কণ্ঠে গাইলেন মহম্মদ রফির গান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement