৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘রাজ্যের বকেয়া পুরভোট আগামী দু-তিনমাসের মধ্যেই’, প্রশাসনিক বৈঠকে বললেন মুখ্যমন্ত্রী

Published by: Tiyasha Sarkar |    Posted: December 7, 2021 4:30 pm|    Updated: December 7, 2021 4:44 pm

CM Mamata Banerjee says, will complete civic polls within 3 months | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি মাসেই কলকাতার পুরভোট। কিন্তু বাকি পুরসভাগুলির ভোট হবে কবে? তা নিয়ে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সকলের মনে। মঙ্গলবার কর্ণজোড়ার প্রশাসনিক বৈঠক থেকে উত্তর দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বললেন, “আগামী দু-তিন মাসের মধ্যেই পুরভোট হয়ে যাবে।”

মঙ্গলবার উত্তর ও দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক বৈঠক হয় কর্ণজোড়ায়। মুখ্যমন্ত্রী ছাড়া ছিলেন প্রশাসনিক আধিকারিক ও জনপ্রতিনিধিরা। সেখানে গঙ্গারামপুরের বিধায়কের সঙ্গে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এলাকার খোঁজখবর নেওয়ার পাশাপাশি পুরভোটের কথাও বলেন তিনি। বলেন, “দু থেকে তিন মাসের মধ্যে পুরভোট সব হয়ে যাবে।” এরপরই প্রশাসনিক আধিকারিকদের উদ্দেশ করে মুখ্যমন্ত্রী বলেন, “মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, জয়েন্ট পরীক্ষার তারিখ গুলো সব আমাদের দিয়ে দিন। গঙ্গাসাগর মেলা, দোল, হোলি আছে। সবদিক দেখে ভোটটা করিয়ে দেব।” অর্থাৎ মার্চের মধ্যেই হতে পারে ভোট।

[আরও পড়ুন: চণ্ডীতলায় ৩ জনের হত্যাকাণ্ডে জড়িত অভিযুক্তের মৃত্যু, রেললাইনের ধারে উদ্ধার খণ্ডবিখণ্ড দেহ]

উল্লেখ্য, কলকাতা পুরনিগম (KMC)-সহ রাজ্যের ১১২টি পুরসভায় ২০২০ সাল থেকে নির্বাচন বকেয়া পড়ে রয়েছে। করোনার জেরে ২০২০ সালে এই নির্বাচন স্থগিত হয়ে গিয়েছিল। কলকাতা ও হাওড়ার পুরভোটের জন্য ১৯ ডিসেম্বর দিনটি প্রস্তাব দিয়েছিল রাজ্য। তাতে আপত্তি তোলেনি নির্বাচন কমিশনও। কিন্তু কেন সব পুরসভায় ভোট হবে না, সেই প্রশ্ন তুলে হাই কোর্টের দ্বারস্থ হয় বিজেপি। ফলে জটিলতা তৈরি হয়। শেষমেশ ১৯ ডিসেম্বর শুধুমাত্র কলকাতা পুরনিগমের ভোট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: স্টুডেন্টস ক্রেডিট কার্ড প্রকল্পের কাজে গতি আনতে পদক্ষেপ, টাস্ক ফোর্স গঠনের নির্দেশ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে