১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘ক্ষমার অযোগ্য’, পেট্রল-ডিজেল এবং রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন মমতা

Published by: Paramita Paul |    Posted: September 1, 2021 8:45 pm|    Updated: September 1, 2021 8:57 pm

CM Mamata Banerjee slams Modi Government over LPG price hike | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনই কমান জ্বালানির দাম। পেট্রল((Petrol)-ডিজেল-রান্নার গ্যাসের দাম নিয়ে এবার সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। জ্বালানির মূল্যবৃদ্ধিতে জেরবার জনতা। তাই আমজনতার পাশে দাঁড়িয়ে মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রকে তুলোধোনা করলেন তিনি।

পেট্রল, ডিজেলের পাশাপাশি লাফিয়ে বাড়ছে রান্নার গ্যাসের (LPG Price Hike) দামও। মাস পয়লায় একলাফে অনেকটাই বেড়েছে রান্নার গ্যাসের দাম। এমন পরিস্থিতিতে বুধবার সন্ধেয় সোশ্যাল মিডিয়ায় সরব হন মুখ্যমন্ত্রী। লেখেন, “কেন্দ্রের জনবিরোধী নীতি এবং সাধারণ মানুষের প্রতি তাঁদের উদাসীনতা খুবই কষ্টদায়ক। চড়চড়িয়ে বাড়ছে পেট্রল, ডিজেল, রান্নার গ্যাস এবং রান্নার তেলের দাম। যা মধ্যবিত্ত পরিবারগুলির উপর ব্যাপক চাপ সৃষ্টি করছে।”

[আরও পড়ুন: শিল্পে এক নম্বর হওয়াই লক্ষ্য, রাজ্যে বিপুল বিনিয়োগের ঘোষণা মুখ্যমন্ত্রীর]

এর পরই জ্বালানির দাম কমানোর পক্ষে সওয়াল করেছেন তিনি। মুখ্যমন্ত্রী আরও বলেন, “এটা মেনে নেওয়া যায় না। ক্ষমার অযোগ্য এটা। তাই আমি প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাব, যাতে জনস্বার্থে তিনি দ্রুত ব্যবস্থা নেন। এবং জ্বালানির দাম এখনি কমান।” সঙ্গে একটি পোস্টার শেয়ার করেছেন তিনি। যেখানে লেখা, “শেম অন বিজেপি গভরনমেন্ট” অর্থাৎ বিজেপি সরকারের লজ্জা হওয়া উচিত।

 

[আরও পড়ুন: শিল্পে বিনিয়োগ থেকে কর্মসংস্থান, পুলিশ দিবসে মমতা বন্দ্যোপাধ্যায়ের ১০ গুরুত্বপূর্ণ ঘোষণা]

মধ্যবিত্তের রান্নাঘরে আগুন। ভোগান্তি বাড়িয়ে ফের বাড়ে রান্নার গ্যাসের দাম। পনেরো দিনের মাথায় আরও ২৫ টাকা বাড়ল দাম। বুধবার থেকে কলকাতায় ১৪.২ কেজি ভরতুকিবিহীন রান্নার গ্যাস (Non subsidised LPG) কিনতে খরচ হবে ৯১১ টাকা। এর আগে গত ১৭ আগস্ট রান্নার গ্যাসের দাম বেড়েছিল ২৫ টাকা। সেই সময় সিলিন্ডার পিছু দাম বেড়ে দাঁড়িয়েছিল ৮৬১ টাকা। গত ডিসেম্বর থেকে রান্নার গ্যাসের দাম বাড়ল মোট ২৯০.৫০ টাকা। তার ফলে মাথায় হাত আমজনতার। হোটেল-রেস্তরাঁয় ব্যবহৃত গ্যাসের দাম বেড়েছে ৭৩.৫০ টাকা। তার ফলে বাণিজ্যিক সিলিন্ডার কিনতে গেলে খরচ করতে হবে ১৭৭০.৫০ টাকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে