১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আবহে ভিড় এড়াতে বাড়তি সতর্কতা, জন্মাষ্টমীতে ভক্তদের জন্য বন্ধ বেলুড় মঠ

Published by: Sucheta Sengupta |    Posted: August 21, 2021 2:24 pm|    Updated: August 21, 2021 3:29 pm

Corona crisis: Belur math will be closed on special day of Krishna Janmashtami | Sangbad Pratidin

অরিজিৎ গুপ্ত, হাওড়া: করোনা (Coronavirus) পরিস্থিতিতে দীর্ঘদিন পর বেলুড় মঠের দরজা ভক্তদের জন্য খুলেছে চলতি সপ্তাহেই। নির্দিষ্ট কোভিডবিধি মেনে এতদিন দর্শকরা মঠে ঢুকতে পারলেও বেশি ভিড় এড়াতে আগামী ৩০ আগস্ট, জন্মাষ্টমী উৎসবের দিন বন্ধ থাকবে বেলুড় মঠ। শুক্রবার মঠ কর্তৃপক্ষের তরফে এমনটাই জানানো হয়েছে।

বেলুড় মঠের (Belur Math) তরফে শুক্রবার জানানো হয়েছে, ৩০ তরিখ ভক্তরা মঠে প্রবেশ করতে পারবেন না। সূত্রে খবর, করোনা পরিস্থিতির আগে অন্যান্য বছর জন্মাষ্টমীতে (Janmashtami) বেলুড় মঠে প্রচুর ভক্তের সমাগম হত। এবারও তেমনটা হলে করোনা বিধি ভঙ্গ হতে পারে। সেই আশঙ্কা থেকেই মঠ কর্তৃপক্ষ ওইদিন ভক্তদের প্রবেশ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল। তবে রীতি মেনেই মঠের ভিতরে জন্মাষ্টমী উপলক্ষে পুজো হবে। তার লাইভ স্ট্রিমিং হবে কিনা অর্থাৎ বাড়িতে বসেই কেউ অনলাইনে সেই পূজার্চনা দেখতে পাবেন কি না, তা এখনও কিছু জানানো হয়নি। তবে ভক্তদের আবেদন, জন্মাষ্টমীর বিশেষ পুজো যদি তাঁরা বাড়িতে বসেও দেখতে পান, সেই ব্যবস্থা যেন করে মঠ কর্তৃপক্ষ। 

[আরও পড়ুন: Coronavirus: করোনা আবহে রোজগারে টান, ভ্যাকসিনের ছবি এঁকে আয়ের আশায় পটচিত্র শিল্পীরা

প্রসঙ্গত, করোনা পরিস্থিতির জেরে প্রায় চারমাস বন্ধ থাকার পর গত ১৮ আগস্ট থেকে ফের ভক্তদের জন্য খুলে দেওয়া হয় বেলুড় মঠের দরজা। বর্তমানে প্রত্যেকদিন সকাল আটটা থেকে ১১টা এবং বিকেল চারটে থেকে ৫.৪৫ মিনিট পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকছে মঠ। তবে মঠে প্রবেশ করতে গেলে দেখাতে হচ্ছে কোভিড ভ্যাকসিনের (Corona vaccine) দু’টি ডোজ নেওয়ার শংসাপত্র। বেলুড় মঠে প্রবেশের পর ভক্তদের করোনা বিধি মেনে চলতে হচ্ছে। কোভিড বিধি যাতে ভঙ্গ না হয়, সেদিকেও কড়া নজর রাখা হচ্ছে। একসঙ্গে বেশি দর্শককে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

[আরও পড়ুন: Bengal BJP: হার থেকে শিক্ষা! দলবদলে চমক নয়, এবার নিজের শক্তিতেই আস্থা রাখবে বঙ্গ বিজেপি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে