৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

সপ্তাহের প্রথম দিন ফের রাজ্যে বাড়ল করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত দু’শোর বেশি

Published by: Sucheta Sengupta |    Posted: March 8, 2021 8:41 pm|    Updated: March 8, 2021 8:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফ ফের ঊর্ধ্বমুখী।  গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২১৫ জন। রবিবার এই সংখ্য়া ছিল ১৮৮।  স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, একদিনের রাজ্যে করোনার বলি হয়েছেন ২ জন।  এ নিয়ে রাজ্য়ে মোট মৃতের সংখ্য়া ১০, ২৮০। তবে দৈনিক সংক্রমণ আবার বেড়ে যাওয়ায় কপালে সামান্য চিন্তার ভাঁজ স্বাস্থ্যকর্তাদের।

নতুন বছরের শুরুতে জোড়া প্রতিষেধক এনে করোনার বিরুদ্ধে লড়াইয়ে টিকাকরণ শুরু হয়েছে দেশজুড়ে। ধীরে ধীরে কমেছে সংক্রমণের হারও। বাংলার করোনা পরিস্থিতির দ্রুত উন্নতি হয়েছে বলে দাবি এখানকার স্বাস্থ্য বিশেষজ্ঞদের। তবে কোভিড গ্রাফে ওঠাপড়াও ছিল। এরই মাঝে একদিন রাজ্যে করোনায় মৃতের সংখ্য়া শূন্যে নেমে গিয়েছিল। ফলে আশার আলো আরও খানিকটা বেড়ে যায়। কিন্তু পরবর্তীতে ভোটের আবহে সংক্রমণ ফের বাড়তে থাকে। পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে রাজ্যে মোট অ্যাকটিভ করোনা রোগীর সংখ্য়া ৩১৫৫। সংক্রমণের নিরিখে সবচেয়ে এগিয়ে এখন কালিম্পং জেলা। এখানে মাত্র ১ জনই এখনও কোভিড পজিটিভ। কলকাতায় এখনও অ্য়াকটিভ রোগীর সংখ্যা ১২০০র বেশি।

[আরও পড়ুন:  বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ, ছাত্রীর থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে চম্পট যুবকের]

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন মোট ২২১ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্য়া ৫ লক্ষ ৬৩ হাজার ৪০৩। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৪১২, যার মধ্যে ৬.৬৭ শতাংশ রিপোর্ট পজিটিভ।  তবে চিন্তা বাড়াচ্ছে ক্রমবর্ধ্বমান সংক্রমণের হার। সামনেই নির্বাচন। তার আগে সভা, মিছিল, জমায়েত থাকবেই। কোভিড বিধি মেনে সেসব না করা হলে, রাজ্যের করোনা পরিস্থিতির যেটুকু উন্নতি হয়েছিল, তা আবারও বাধাপ্রাপ্ত হবে বলে আশঙ্কা বিশেষজ্ঞদের। 

[আরও পড়ুন: পুলিশ সুপারের পদ থেকে অপসারিত তৃণমূল প্রার্থী লাভলি মৈত্রের স্বামী, কারণ কী?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement