১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটের বাংলায় জোরাল থাবা করোনার, গত ২৪ ঘণ্টায় সংক্রমণ পেরল ৪০০০

Published by: Sucheta Sengupta |    Posted: April 10, 2021 8:09 pm|    Updated: April 10, 2021 11:24 pm

Corona in West Bengal: 4043 new cases in last 24 hours, 12 death |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনী আবহে তপ্ত বাংলায় থাবা ক্রমশই জোরদার করছে করোনা ভাইরাস (Coronavirus)। স্বাস্থ্যদপ্তরের নয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪০৪৩ জন। শুক্রবার এই সংখ্যা ছিল ৩৬৪৮। বেড়েছে মৃতের সংখ্যাও, একদিনে করোনার বলি ১২। পাল্লা দিয়ে কমছে সুস্থতার হার। আর সেটাই এই মুহূর্তে সবচেয়ে বেশি চিন্তার।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে বাংলায় (West Bengal) অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা অনেকটাই বেড়েছে, ২১,৩৬৬। মৃত্যু হয়েছে মোট ১০, ৩৯০ জনের। আর একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন মাত্র ১২৬৮ জন, আক্রান্তের তুলনায় এই সংখ্যা অনেকটাই বেশি। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৪.৮ শতাংশ। পরিংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টা বঙ্গে কোভিডের (COVID-19) নমুনা পরীক্ষা হয়েছে মোট ৩৬,৮৬৫, যার মধ্যে পজিটিভ রিপোর্ট ৬.৪৫ শতাংশ। এরই মধ্যে খবর, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন বিধানসভার বিদায়ী স্পিকার তথা বারুইপুর পশ্চিমের তৃণমূল প্রার্থী বিমান বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: ‘হারার ভয়ে পরিকল্পনা করে খুন! আমি ঠুঁটো জগন্নাথ নই’, মাথাভাঙার ঘটনায় হুঙ্কার মমতার]

তবে শনিবার স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী দৈনিক সংক্রমণে উত্তর ২৪ পরগনাকে ছাপিয়ে গিয়েছে কলকাতা। মহানগরে একদিনেই করোনায় সংক্রমিত ৯৯৭ জন। উত্তর ২৪ পরগণা সামান্য পিছিয়ে, এখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৮৮৭ জন।

কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন –  জোড়া ভ্যাকসিন (Corona vaccine)দিয়ে বছরের শুরুতে করোনাযুদ্ধে নেমেছিল দেশ। বাংলাও তার ব্যতিক্রম ছিল না। কিন্তু সম্প্রতি স্বাস্থ্যদপ্তরের ভাঁড়ারে ভ্যাকসিনের আকাল। তাছাড়া নিয়ম মেনে প্রতিষেধকের জোড়া ডোজ নেওয়ার অনেকদিন পরও করোনা ভাইরাস শরীরে থাবা বসাচ্ছে, এই খবরও মিলছে। সবমিলিয়ে, বঙ্গে নির্বাচনী উত্তাপের পাশাপাশি কোভিডের দ্বিতীয় ঢেউ বেশ ধাক্কা দিয়েছে, পরিস্থিতি প্রায় বেসামাল করে তুলছে।  

[আরও পড়ুন: শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জনের মৃত্যু নিয়ে কী বললেন পুলিশ সুপার?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement