BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Coronavirus Update: রাজ্যে সামান্য বাড়ল করোনা সংক্রমণ, ডায়মন্ড হারবারে একদিনে রেকর্ড নমুনা পরীক্ষা

Published by: Sucheta Sengupta |    Posted: January 12, 2022 8:05 pm|    Updated: January 12, 2022 8:51 pm

Coronavirus in West Bengal: 22,155 new cases in last 24 hours, 23 death with less positivity rate | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে একদিনে করোনা সংক্রমণ বাড়ল সামান্য। তবে স্বস্তির খবর এই যে পজিটিভিটি রেট কমেছে প্রায় ২ শতাংশ। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২২ হাজার ১৫৫ জন, মৃত্যু হয়েছে ২৩ জনের, যা মঙ্গলবারের তুলনায় বেশি। বুধবার করোনার নমুনা পরীক্ষায় রেকর্ড গড়েছে ডায়মন্ড হারবার (Diamond Harbour)। ৫০ হাজার নমুনা পরীক্ষা হয়েছে এই মহকুমায়। রাজ্যে সামগ্রিকভাবে পজিটিভিটি রেট ৩০.৮৬ শতাংশ। 

রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, কোভিডের (COVID-19) কবল থেকে একদিনে মুক্ত হয়েছেন ৮,১১৭ জন। দৈনিক আক্রান্তের তুলনায় প্রায় তিনগুণ বেশি। শতকরা হিসেবে যা ৯২.৫১ শতাংশ।  এদিকে, অ্যাকটিভ রোগীর সংখ্যাও প্রায় ১৪ হাজার বেড়ে লক্ষাধিক পেরিয়ে গিয়েছে। এই মুহূর্তে রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ১৬ হাজার ২৫১। 

[আরও পড়ুন: করোনা পরীক্ষার প্রতিশ্রুতি বাস্তবায়িত করছেন অভিষেক, ঘুরে দেখবেন কোয়ারেন্টাইন সেন্টারগুলিও]

এবার আসা যাক জেলাভিত্তিক পরিসংখ্যানে। সংক্রমণের নিরিখে এদিনও পয়লা নম্বরে কলকাতা (Kolkata)। এখানে গত ২৪ ঘণ্টায় ৭০৬০। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা।  গত ২৪ ঘণ্টায় এই জেলায় কোভিড পজিটিভ ৪৩২৬ জন। দৈনিক হাজারের বেশি সংক্রমণ নিয়ে তালিকায় এরপরেই রয়েছে আরও চার জেলা – দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পশ্চিম বর্ধমান। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে কালিম্পং জেলা। এখানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৫১ জন।  

[আরও পড়ুন: জানুয়ারিতেই বাজারে আসছে LIC’র শেয়ার! দাম মধ্যবিত্তের নাগালের মধ্যেই]

সামনে গঙ্গাসাগর মেলা। ইতিমধ্যেই মেলায় পুণ্যার্থীদের সমাগম শুরু হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এদিন নিজেই বাবুঘাটে উপস্থিত হন, যেখান থেকে গঙ্গাসাগরগামী বাস ছাড়ছে। সেখানে সকলকে সতর্ক করে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আদালতের নির্দেশ মেনে যেন পুণ্যার্থীরা মেলায় যান। আর এই মেলার কথা মাথায় রেখে এবং বুধবার স্বামী বিবেকানন্দের জন্মদিন তথা যুব দিবস উপলক্ষে রেকর্ড নমুনা পরীক্ষার কথা আগেই ঘোষণা করেছিলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাই তাঁর সংসদীয় এলাকা ডায়মন্ড হারবারে এদিন রেকর্ড ৫০ হাজার RAT হয়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে