BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনার কোপে বন্ধ সোনাঝুরি হাট, পর্যটক শূন্য দিঘার সমুদ্র সৈকতও

Published by: Tiyasha Sarkar |    Posted: March 15, 2020 5:14 pm|    Updated: March 15, 2020 5:14 pm

CoronavirusOutbreak: Sonajhuri hat closed till 31 march

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাদুঘর, সায়েন্স সিটির পর এবার করোনার কোপ শান্তিনিকেতনের সোনাঝুরির হাটে। সারাবছরই বিদেশি পর্যটকদের আনাগোনা লেগেই থাকে সোনাঝুরিতে। তাই সংক্রমণের আশঙ্কা থেকে ৩১ মার্চ পর্যন্ত সোনাঝুরির হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিল বীরভূম প্রশাসন। আতঙ্কে কার্যত ফাঁকা দিঘার সমুদ্র সৈকতও। মুখ ভার পর্যটকদের। 

বিশ্বভারতী, খোয়াই-কোপাই থেকে সোনাঝুরির হাট এসবের আকর্ষণেই বারবার বীরভূমে হাজির হন পর্যটকরা। ভারত হোক বা বিদেশি পর্যটক কেউ-ই সোনাঝুরির হাটের স্বাদ ছাড়তে চান না। আর সেখানেই বিপদ আঁচ করছে প্রশাসন। সেই কারণেই সোনাঝুরির হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল প্রশাসনের তরফে। যার জেরে  পর্যটক বহুল সোনাঝুরি কার্যত খাঁ খাঁ করছে।

shonajhuri-2

সূত্রের খবর, পরিস্থিতি অনুযায়ী পরবর্তী বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে যে কতদিনে ফের স্বাভাবিক হবে পরিস্থিতি। সেই সঙ্গে শান্তিনিকেতন আশ্রম প্রাঙ্গণ, উত্তরায়ণ এলাকা, কলাভবন, উপাসনা গৃহ সব জায়গাতেই পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাশাপাশি দিঘায় পর্যটকদের উপর নজরদারি শুরু করেছে প্রশাসন। বিদেশি পর্যটকদের শারীরিক পরীক্ষাও করা হচ্ছে। স্বাভাবিকের তুলনায় অনেকটাই কম সমুদ্র সৈকত। অর্থাৎ করোনা আতঙ্কে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত রাজ্যের পর্যটন শিল্পও।

digha

[আরও পড়ুন: করোনা আক্রান্ত সন্দেহে যুবককে ঘরছাড়া করার চেষ্টা, চাঞ্চল্য কাকদ্বীপে]

করোনা আতঙ্কে ত্রস্ত গোটা বিশ্ব। ইতিমধ্যেই মৃতের সংখ্যা সাড়ে পাঁচ হাজার ছাড়িয়েছে। দেশেও লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। যার জেরে সতর্কতামূলক ভাবে একে একে স্কুল, কলেজ, শপিং মল, সিনেমা হল-সহ বিভিন্ন দর্শনীয় স্থান বন্ধ করে দেওয়া হয়েছে। বিদেশ সফরের পাশাপাশি বিভিন্ন জায়গায় আন্তঃরাজ্য ভ্রমণের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যার জেরে জনমানবহীন হয়ে পড়েছে পর্যটন স্থলগুলি। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অপেক্ষায় ব্যবসায়ীরা।

[আরও পড়ুন: ফ্রান্স থেকে ফিরতেই জ্বর, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ভরতি হলেন চিকিৎসক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে