৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাইক নিয়ে গার্ডওয়ালে ধাক্কা, সলপ ব্রিজ থেকে ৩০ ফুট নিচে ছিটকে পড়ে মৃত্যু দম্পতি

Published by: Paramita Paul |    Posted: July 17, 2022 11:16 am|    Updated: July 17, 2022 11:42 am

Couple died in terrible bike accident in Howrah | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

অরিজিৎ গুপ্ত, হাওড়া: ফের বেপরোয়া গতির বলি। বাইকে গার্ডওয়ালে ধাক্কা মেরে ব্রিজ থেকে ৩০ ফুট নিচে ছিটকে পড়ে মৃত্যু হল বাইক আরোহী দম্পতির। শনিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে হাওড়া (Howrah) জেলার সলপ এলাকায়।

হাওড়ার ইচ্ছাপুরে আত্মীয়ের বাড়িতে পুজো দেখতে গিয়েছিলেন পাকুড়িয়া এলাকার দম্পতি। নাম প্রসেনজিৎ সিং ও তনুশ্রী সিং। রাত বারোটা নাগাদ বাইকে চেপে ফিরছিলেন তাঁরা। সলপ ব্রিজ থেকে নামার সময় ধটে যায় দুর্ঘটনাটি। ব্রিজ থেকে নামার সময় বাইকের গতি অনেকটা বেশি ছিল। পুলিশ সূত্রে খবর, নিয়ন্ত্রণ হারিয়ে গার্ডওয়ালে ধাক্কা মেরে ব্রিজ থেকে প্রায় ৩০ ফুট নিচে সার্ভিস রোডে ছিটকে পড়েন ওই দম্পতি।

[আরও পড়ুন: ট্রাকের ধাক্কায় অন্তঃসত্ত্বার পেট ফেটে জন্মাল শিশুকন্যা, মা-বাবার মৃত্যু হলেও সুস্থ নবজাতক]

সঙ্গে সঙ্গে রক্তাক্ত অবস্থায় তাঁদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। মদ্যপ অবস্থায় বাইক চালানো হচ্ছিল কি না তা খতিয়ে দেখছে পুলিশ। উল্লেখ্য, এধরনের দুর্ঘটনা রুখতে রাতে একাধিক সেতু বন্ধ রাখা হয়। এমনকী, দু’চাকার গাড়ি ওঠায় নিষেধাজ্ঞা জারি থাকে। তারপরেও সলপ এলাকায় এধরনের মর্মান্তিক দুর্ঘটনা ঘটে গেল। 

প্রসঙ্গত, দুর্ঘটনা কমাতে এবার দুর্ঘটনার তথ্যভাণ্ডার তৈরি করছে রাজ্য সরকার। দুর্ঘটনাপ্রবণ এলাকা চিহ্নিত করতে চালু হচ্ছে ইন্টিগ্রেটেড রোড অ্যাক্সিডেন্ট ডেটাবেস (আইআরএডি)। কোথায়, কখন, কীভাবে, কেন দুর্ঘটনা ঘটছে তার যাবতীয় তথ্য জমা হবে সরকারের কাছে। সেইমতো দুর্ঘটনা এড়াতে নেওয়া হবে ব্যবস্থা। পুলিশ, পরিবহণ, পূর্ত এবং স্বাস্থ্যদপ্তরের তরফে এই ডেটাবেস তৈরি হবে। ইতিমধ্যেই পুলিশ এবং মোটর ভেহিক্যালস ইনস্পেক্টর বা এমভিআই-দের এবিষয়ে প্রশিক্ষণও হয়ে গিয়েছে। পুরো প্রক্রিয়াটাই হবে ওয়েব বেসড। পরিবহণ দপ্তরের কর্তারা জানাচ্ছেন, ইতিমধ্যেই চণ্ডীগড়ে এই তথ্যভাণ্ডার তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। এবার হবে বাংলায়। 

[আরও পড়ুন: ট্রাকের ধাক্কায় অন্তঃসত্ত্বার পেট ফেটে জন্মাল শিশুকন্যা, মা-বাবার মৃত্যু হলেও সুস্থ নবজাতক]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে