BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

দাউদাউ করে জ্বলছে শিলিগুড়ির ইন্টারন্যাশনাল মার্কেট, জলের অভাবে আগুন নেভাতে সমস্যা

Published by: Sucheta Sengupta |    Posted: October 14, 2019 12:52 pm|    Updated: October 14, 2019 1:09 pm

An Images

শুভদীপ রায়নন্দী, শিলিগুড়ি: সপ্তাহের প্রথম দিন বিধ্বংসী আগুনের কবলে শিলিগুড়ির ইন্টারন্যাশনাল মার্কেট। সকাল ৯টার কিছু পরে আচমকাই মার্কেটটিতে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেন আশেপাশের মানুষজন। খবর পেয়ে ঘটনাস্থলে প্রথমে দমকলের ২টি ইঞ্জিন যায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আরও একটি ইঞ্জিন পৌঁছায়। প্রায় দু ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। চারটি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে।

[আরও পড়ুন : দুষ্কৃতীদের প্রহারে হারিয়েছিল স্মৃতি, তামিল যুবককে ঘরে ফেরাল হ্যাম রেডিও]

শিলিগুড়ির প্রাণকেন্দ্র সেবক রোডের ধারেই বড়সড় ইন্টারন্যাশনাল মার্কেট। সাতসকালে সেই মার্কেটের একটি ইনভার্টার থেকে শর্ট সার্কিটের জেরে আগুন লেগে যায়। দমকল সূত্রে খবর, অজিত আগরওয়াল নামে এক কসমেটিক্সের দোকানের ইনভার্টার থেকেই আগুন লেগেছে। একটি মিষ্টির দোকান এবং একটি এন্টারপ্রাইজের দোকানে আগুন ছড়িয়ে পড়ে। সেখানে প্রচুর দাহ্য পদার্থ মজুত থাকায় দ্রুতই দোকান দুটি ভস্মীভূত হয়ে যায়। আগুনের লেলিহান শিখা আরও দুটি দোকানকে গ্রাস করে। আগুন নিয়ন্ত্রণে আনতে দমকলের ৩টি ইঞ্জিন এবং দমকল কর্মীকে রীতিমতো হিমশিম খেতে হয়। দমকলের বিশেষ আধিকারিক শুভ্রাংশু মজুমদার জানিয়েছেন, ‘ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন গিয়ে কাজ শুরু করে। প্রায় দু ঘণ্টার চেষ্টায় আগুন নিভেছে। তবে সকালের দিকে অগ্নিকাণ্ড হওয়ায় কেউ হতাহত হননি।’ পরে পুড়ে ছাই হয়ে যাওয়া দোকানগুলি দেখে মাথায় হাত ব্যবসায়ীদের। তাঁদের অনুমান, অন্তত আড়াই লক্ষ টাকা ক্ষতি হয়েছে। উৎসবের মরশুমে ব্যবসায় এমন বিপর্যয় কীভাবে সামাল দেবেন, তা বুঝেই উঠতে পারছেন না ব্যবসয়ীরা।

[আরও পড়ুন : মুক্তিপণের টাকা আদায়ের পন্থাই কাল, পুলিশের জালে বর্ধমানের শিশু অপহরণকারীরা]

ইন্টারন্যাশনাল মার্কেটের মতো শপিং কমপ্লেক্সের নিরাপত্তা আগেও একাধিকবার প্রশ্নের মুখে পড়েছে। এত বড় কমপ্লেক্সের অগ্নিনির্বাপণ ব্যবস্থা যা থাকা উচিত, এখানে তা নেই। এই অভিযোগে আগেও ইন্টারন্যাশনাল মার্কেট কর্তৃপক্ষের বিরুদ্ধে এফআইআরও দায়ের করে দমকল। পাইপ বা এমারজেন্সি এক্সিট থাকলেও, রিজার্ভারই নেই এখানে। তাই আগুন লাগলেও জলের উৎস্য কী হবে, তারই হদিশ নেই। আজকের অগ্নিকাণ্ডই তার প্রমাণ। দমকল কর্মীরা জানাচ্ছেন, যথাযথ অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকার ফলেই তাঁদের কাজে এতটা বেগ পেতে হয়েছে। এবারও মার্কেট কর্তৃপক্ষের বিরুদ্ধে দমকল আইনানুগ ব্যবস্থা নেবে বলে জানিয়েছে।

দেখুন ভিডিও: 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement