BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুলিশ হেফাজতে ফের অসুস্থ রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়, ভরতি হাসপাতালে

Published by: Sayani Sen |    Posted: August 28, 2021 2:23 pm|    Updated: August 28, 2021 2:40 pm

Former minister Shyamaprasad Mukherjee admitted in hospital । Sangbad Pratidin

টিটুন মল্লিক, বাঁকুড়া: পুলিশ হেফাজতে থাকাকালীন অসুস্থ হয়ে পড়লেন কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগে ধৃত রাজ্যের প্রাক্তন মন্ত্রী (Former Minister of West Bengal) তথা বর্তমান বিজেপি নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। শনিবার উচ্চ রক্তচাপজনিত সমস্যা দেখা দেয় তাঁর। তড়িঘড়ি বাঁকুড়ার বিষ্ণুপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওই হাসপাতালেই আপাতত ভরতি রয়েছেন তিনি।

এদিকে, রাজ্যের প্রাক্তন মন্ত্রীর ব্যক্তিগত সহকারীকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃত রামশংকর মোহান্তি কালিন্দীর বাসিন্দা। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় (Shyamaprasad Mukherjee) আবাসন মন্ত্রী থাকাকালীন রামশংকর মোহান্তি তাঁর ব্যক্তিগত সহকারী ছিল। ধৃতের বাড়ি থেকে ৭টি জমির দলিল এবং পোস্ট অফিসের অ্যাকাউন্ট সংক্রান্ত নথিপত্র পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, ওই অ্যাকাউন্টগুলিতে প্রায় প্রতিদিন লক্ষ লক্ষ টাকা জমা দিয়েছে রামশংকর। তবে অ্যাকাউন্ট থেকে তোলা হয়নি একটি টাকাও। বিপুল অর্থের জোগান কে দিত, সে বিষয়েই রামশংকরকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ।

[আরও পড়ুন: পেট থেকে বের হল রাক্ষুসে টিউমার, এক বছর পর খাবার খেলেন চৈতন্য]

উল্লেখ্য, গত ৩৪ বছর ধরে বিষ্ণুপুর পুরসভায় চেয়ারম্যান ছিলেন প্রাক্তন তৃণমূল নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। অভিযোগ, সেই সময় ৫৫টি প্রকল্পের টেন্ডার হয়েছিল। কিন্তু সেই প্রকল্পগুলিতে কোনও কাজ হয়নি। এ নিয়ে তদন্ত করে মহকুমা শাসকের কাছে রিপোর্ট দেন চিফ ভিজিল্যান্স অফিসার। তার ভিত্তিতে তদন্ত শুরু করেন মহকুমা শাসক। দেখা যায়, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের আমলে পুরসভায় প্রায় ১০ কোটি টাকা আর্থিক তছরুপ হয়েছে।

সম্প্রতি পুলিশে এই আর্থিক দুর্নীতির অভিযোগ দায়ের করেন বিষ্ণুপুরের এসডিও কুতুবউদ্দিন খান। সেই অভিযোগের ভিত্তিতেই গত ২২ আগস্ট রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে গ্রেপ্তার করা হয়। আপাতত পুলিশ হেফাজতেই রয়েছেন তিনি। চার-পাঁচদিন আগেও পুলিশ হেফাজতে রাজ্যের প্রাক্তন মন্ত্রী অসুস্থ হয়ে পড়েন। সে সময় প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছিল তাঁকে। শনিবার ফের উচ্চ রক্তচাপের সমস্যা দেখা দেয় প্রাক্তন মন্ত্রীর। এদিন চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভরতি করা হয় তাঁকে।

[আরও পড়ুন: রেল লাইনে ধস, মেরামতির জেরে ব্যাহত শিয়ালদহ-বনগাঁ আপ শাখার ট্রেন চলাচল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে