BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

মমতাকে ‘গেট ওয়েল সুন’ বার্তা বাবুলের, পাঠাবেন ২০ লাখ গ্রিটিংস কার্ড

Published by: Bishakha Pal |    Posted: June 1, 2019 10:41 am|    Updated: June 1, 2019 11:37 am

An Images

সোম রায় ও চন্দ্রশেখর চট্টোপাধ্যায়: চূড়ান্ত ব্যস্ততার মধ্যে দিন কাটালেন বাংলা থেকে নরেন্দ্র মোদি ২.০ সরকারের মন্ত্রী বাবুল সুপ্রিয়। আগের রাত থেকেই বাড়ির সামনে জনতার ঢল। ব্যান্ড, ফুল, মিষ্টি। কিছুই বাদ ছিল না। পূর্ণমন্ত্রিত্ব না পাওয়ায় কোনও  আক্ষেপ নেই। উলটে পরিবেশ, বন ও আবহাওয়া পরিবর্তন দপ্তরের দায়িত্ব পেয়ে তিনি যে বেশ খুশি তা জানাতে ভুললেন না বাবুল। বলেন, “আমি বরাবরই প্রকৃতিপ্রেমী। গাছ, পাখি খুব ভালবাসি। সেখানে এমন একটা দপ্তরের দায়িত্ব পেলাম, যেখানে ভালবাসার জিনিসেরই যত্ন নেওয়ার সুযোগ পাব। এর থেকে ভাল আর কী হয়?”

বাবুল আরও বলেছেন, “এর আগে ভারী শিল্পের দায়িত্বে ছিলাম। সেখানে অটোমোবাইল একটা গুরুত্বপূর্ণ অঙ্গ ছিল। সেই সময়েই আস্তে আস্তে পেট্রোলিয়ামের বদলে ইলেকট্রিক বাহন ব্যবহারে জোর দেওয়া হচ্ছিল। এমন আরও কী কী ভাবে পরিবেশ উন্নতির কাজ করা যায় সেই চেষ্টা করতে হবে। আমার মেয়ের বন্ধুরা ওকে বেশ কিছু দারুণ দারুণ পরিকল্পনা পাঠিয়েছে। সে সব নিয়ে বস প্রকাশ জাওড়েরেকরের সঙ্গে আলোচনা করব।” 

[ আরও পড়ুন: এবিভিপির পতাকা লাগানো নিয়ে চাপানউতোর, বিশৃঙ্খলা তেহট্ট গভর্নমেন্ট কলেজে ]

বন্ধুরা ইতিমধ্যেই নানারকম আইডিয়া পাঠাতে শুরু করেছে বলেও জানান তিনি। প্লাস্টিক রিসাইক্লিং, বনসৃজনের ওপর নানারকমের আইডিয়া। এছাড়া তিনি নিজেও নেট ঘেঁটে নানা তথ্য ও আইডিয়া পাচ্ছেন। পড়াশুনা শুরু করছেন। বন, পরিবেশ ও জলবায়ু দপ্তরের পূর্ণমন্ত্রী প্রকাশ জাভড়েকরের কাছে নতুন প্রস্তাব রাখতে চেষ্টা করছেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে তিনি বলেন, “ওঁর বক্তব্যে বিপ লাগাতে হচ্ছে। এর থেকে লজ্জার আর কী হতে পারে। সবাই মিলে টুইট, এসএমএস, হোয়াটসঅ্যাপে ওঁকে ‘গেট ওয়েল সুন’ বলা উচিত। আমার তো এমনও পরিকল্পনা আছে যে ওকে ২০ লাখ গ্রিটিংস পাঠাব। মুখ্যমন্ত্রীর সম্মান ইতিমধ্যেই মাটিতে লুটিয়েছেন। যাঁরা ওকে নির্বাচিত করেছেন, তাঁরাই আর চেয়ারে রাখবেন না, তা বুঝে গেছেন। বাংলার সভ্যতা, কৃষ্টি নষ্ট করছেন। বাঙালি হিসাবে লজ্জিত হচ্ছি। বিশ্ববাসীর কাছে আমাদের মাথা নিচু হচ্ছে।”

মন্ত্রিসভার সদস্য হিসাবে তাঁকে সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান বাবুল সুপ্রিয়। ট্যুইটে লেখেন মন্ত্রী প্রকাশ জাভেদেকরের অত্যন্ত ভদ্র ও অপার জ্ঞানসম্পন্ন অভিজ্ঞ এক ব্যক্তি। তাঁর কাছ থেকে নতুন কিছু শেখা যাবে। বাবুলের টুইট বার্তায় দেখা যায় বিখ্যাত রাজনৈতিক ও বলিউডের ব্যক্তিরা অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি বহু ফ্যান ফলোয়ার্স তাঁর সংসদীয় এলাকা আসানসোলে কয়লা, ও স্পঞ্জ আয়রণের দূষণ নিয়েও দৃষ্টি আকর্ষণ করেছেন। কেউ কেউ আবার মজা করে লিখেছেন ভালোই হল পশ্চিমবঙ্গে রাজনৈতিক আবহাওয়ার ক্লাইমেট চেঞ্জের গুরুত্বপূর্ণ ভূমিকায় আপনাকে দেখা যাবে।

[ আরও পড়ুন: চাকরির নামে আটকে রেখে লাগাতার ধর্ষণ, পুলিশের জালে অভিযুক্ত ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement