৩ শ্রাবণ  ১৪২৬  শুক্রবার ১৯ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: “মার্জিন অফ এরর। গলতি সে মিসটেক করে ফেলেছে। আমিই জিতব।” একটি সংস্থার এক্সিট পোলে আসানসোলে তিনি হারতে পারেন বলে ইঙ্গিত দেওয়ায় এভাবেই সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া দিয়েছেন আসানসোলের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়। কেন্দ্রের বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফিরলেও আসানসোলে হারতে পারেন বাবুল সুপ্রিয়। এমনই ইঙ্গিত দিয়েছে ওই সংস্থার এক্সিট পোল। এক্সিট পোলের ইঙ্গিত নিয়ে আসানসোলের তৃণমূল প্রার্থী মুনমুন সেনের কাছে ফোনে প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়। তিনি বলেন, “আমি তো আগেই বলেছিলাম আমি জিতছিই। আমি আগেরবার বাসুদেব আচারিয়ার মতো প্রার্থীকে যখন হারিয়েছি তখন অন্যদের প্রতিদ্বন্দ্বী বলে মনে করি না।” এক্সিট পোলে তাঁর খুব একটা বিশ্বাস নেই বলেও জানান তৃণমূল প্রার্থী। মুনমুন সেন জানান, ভোটের আগে যেভাবে প্রচারে মানুষের সঙ্গে মিশেছেন, তাতেই ওপিনিয়ন পোল বা এক্সিট পোল তৈরি হয়ে গিয়ে্ছে।

[ভোটের পরেও অব্যাহত সংঘর্ষ, বাসন্তীতে আক্রান্ত বিজেপি কর্মী]

সাত দফায় লোকসভা ভোট শেষ। আগামী বৃহস্পতিবার ফলপ্রকাশ। ভোটের পরেই বাবুল নিজে সমীক্ষা চালিয়ে তাঁর জয়ের মার্জিন কমবে বলে মত প্রকাশ করেছিলেন। একটি সংস্থার এক্সিট পোলে অবশ্য ইঙ্গিত মিলেছে যে, এবার আসানসোলে হারছেন বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়। টুইট করে ওই এক্সিট পোলের ইঙ্গিতকে সিস্টেমের মার্জিন অফ এরর বলেই উল্লেখ করেছেন বাবুল। এক্সিট পোলে সত্যতা নিয়ে অবশ্য প্রশ্ন তোলেননি বিদায়ী কেন্দ্রীয় মন্ত্রী। টুইটারে বাবুল সুপ্রিয়র পোস্টে প্রতিক্রিয়া দিয়েছেন প্রায় আড়াই হাজার মানুষ। ফলোয়াররা যে ৮০০টি কমেন্ট করেছেন সেখানে দেখা যাচ্ছে একশো শতাংশই নিশ্চিত তৃণমূল প্রার্থী নয়, আসানসোল থেকে ফের সাংসদ নির্বাচিত হবেন বাবুল সুপ্রিয়ই। এদিকে আবার কোনও কোনও এক্সিট পোলে হুগলিতে দলের প্রার্থী প্রার্থী লকেট চট্টোপাধ্যায়  ও বিষ্ণুপুরের সৌমিত্র খাঁকে জয়ের সম্ভাবনা নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপি কর্মীরাই। তাঁদের বক্তব্য, আসানসোলের মতোই ওই দুটি আসনের ফলাফলও এক্সিট পোলে ভুল দেখানো হয়েছে। বস্তুত, আসানসোলের বাবুল সুপ্রিয়র হারের পূর্বাভাস কোনওভাবেই মেনে নিতে পারছেন না বিজেপি কর্মী-সমর্থকরাই।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং