BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিনা প্যাডেলের অদ্ভুত সাইকেলে দীর্ঘ পথ অতিক্রম, গিনেস রেকর্ড বাংলার দেবেনের

Published by: Kishore Ghosh |    Posted: January 9, 2022 10:12 pm|    Updated: January 10, 2022 8:12 am

Guinness Book of World Records on the strangest bike without a paddle | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি পেশায় সাইক্লিস্ট (cyclist) । সাইকেল নিয়ে নিত্যনতুন কারিকুরি দেখিয়েই তাঁর জীবিকা নির্বাহ। তবে তাঁর সাইকেলটি বড় অদ্ভুত। নেই চেন, নেই ব্রেক, নেই সিট, এমনকি গিয়ারও নেই। এবার তাঁর সেই সাইকেল নিয়েই বিনা প্যাডেলে দীর্ঘতম পথ অতিক্রম করার গিনেস রেকর্ড গড়ার লক্ষ্যে ডেবরার বালিচক থেকে সবংয়ের দশগ্রাম পর্যন্ত একনাগাড়ে ৩৩.৫ কিমি পথ অতিক্রম করলেন।

তিনি দেবেন্দ্রনাথ বেরা। আজকের এই পথ পরিক্রমায় সময় নিলেন সাকুল্যে তিন ঘণ্টা। এদিন বালিচক নেতাজি ক্লাব সংলগ্ন এলাকা থেকে তাঁর সাইকেল যাত্রার শুভসূচনা করেন পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রী হুমায়ূন কবীর।

[আরও পড়ুন: এ কেমন সাইকেল! অদ্ভুত যান তৈরি করে তাক লাগালেন বাংলার যুবক]

এছাড়াও উপস্থিত ছিলেন পিংলার সমষ্টি উন্নয়ন আধিকারিক অভিজিৎ চক্রবর্তী, ডেবরার আইসি কৃষ্ণেন্দু হোতা, এসডিপিও গোবিন্দ শিকদার, বিশিষ্ট ফুটবল জাগলার মনোজ মিশ্র, বিকাশ ভূঞ্যা-সহ একাধিক বিশিষ্ট জন। এদিন সকাল ১০:৪৫ মিনিটে যাত্রা শুরু করে তিনি দশগ্রাম পৌঁছান পৌনে দুটোয়।

[আরও পড়ুন: একবার চার্জ দিলেই সাইকেল চলবে ১০০ কিমি, জানেন দাম কত?]

দশগ্রাম বাজারের সমাপ্তি অনুষ্ঠানে ছিলেন সবং থানার ওসি সুব্রত বিশ্বাস, সবং পঞ্চায়েত সমিতির সভাপতি হাজরা বিবি, কর্মাধ্যক্ষ তরুণ মিশ্র প্রমুখ। সমগ্র যাত্রাপথটি এদিন ডেবরা, পিংলা ও সবংয়ের পুলিশ আধিকারিকরা উপস্থিত থেকে দেবেনবাবুকে এসকর্ট করে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছিলেন।

প্রসঙ্গত, এর আগেও অদ্ভুত সাইকেলের সাক্ষী হয়েছে বাংলা। আরোহীর প্রায় দ্বিগুণ উচ্চতার সাইকেল গড়ে তাক লাগিয়ে দিয়েছিল এ-রাজ্যেরই এক যুবক। সেই উঁচু সাইকেল চালিয়ে রাস্তায় চলতেও দেখা গিয়েছিল তাঁকে। স্বাভাবিক নয় যা, তাই তো নজর কাড়ে সকলের। উঁচু সাইকেলও তার ব্যতিক্রম নয়। তাই তো ওই সাইকেল নিয়ে বেরলেই হাঁ করে আরোহীর দিকে তাকিয়ে থাকতে দেখা গিয়েছিল পথচারীদের। যা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছিলেন আরোহী। বাঁকুড়ার সিমলাপালের পার্শ্বলা গ্রামের বাসিন্দা চঞ্চল কর্মকারের হাতে তৈরি এই অভিনব সাইকেলই ভাইরাল হয়েছিল নেটদুনিয়ায়। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে