BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনায় মৃত্যু ব্যবসায়ীর, আক্রান্ত আরও কয়েকজন, আতঙ্কে ফের বন্ধ শিলিগুড়ির হংকং মার্কেট

Published by: Sucheta Sengupta |    Posted: June 23, 2020 2:58 pm|    Updated: June 23, 2020 3:04 pm

Hongkong Market in Siliguri closed again as corona infection rises

সংগ্রাম সিংহরায়, শিলিগুড়ি: লকডাউন কাটিয়ে সবে মার্কেট খুলেছিল। আশা ছিল, আর্থিক ক্ষতি পুরোপুরি কাটিয়ে ওঠা না গেলেও ব্যবসায় কিছুটা অর্থাগম হবে। তাই আনলক ওয়ান (Unlock 1) শুরু হতেই দোকান খুলে বসেছিলেন শিলিগুড়ির হংকং মার্কেটের ব্যবসায়ীরা। সেই ফাঁক গলেই ঘনিয়ে এল বিপদ। করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ল বিদেশি পণ্যের এই বাজারে। একজনের মৃত্যু পর্যন্ত হয়েছে। তাতে আতঙ্কিত হয়ে আজ থেকে ৩০ তারিখ পর্যন্ত হংকং মার্কেট বন্ধ করে দিল ব্যবসায়ী সমিতি।

উত্তরবঙ্গের শিলিগুড়ি, দার্জিলিংয়ের সঙ্গে অত্যন্ত ঘনিষ্ঠ যোগাযোগ সিকিমের। এই পথ ধরেই শিলিগুড়ির হংকং মার্কেট রীতিমত বিদেশি বাজারের রূপ নিয়েছে। বিদেশি বাজারের জন্যই হংকং মার্কেটের খ্যাতি। জুনের প্রথমে দেশে আনলক ওয়ান শুরু হতেই খুলে গিয়েছিল মার্কেট। আমদানি হচ্ছিল নানা পণ্যও। সেই পথ ধরেই এখানে ঢুকে পড়েছিল করোনা সংক্রমণ (Coronavirus)। দিন কয়েক আগে জানা যায়, হংকং মার্কেটের ৬ জন ব্যবসায়ীর শরীরে COVID-19 জীবাণুর হদিশ মিলেছে। গত সপ্তাহে তাঁদের একজনের মৃত্যুও হয়েছে। খতিয়ে দেখা গিয়েছে, এঁদের কারওরই বাইরে যাওয়ার কোনও ট্রাভেল হিস্ট্রি নেই। তাই চিকিৎসকদের ধারণা, ওই পণ্য আনানেওয়া করতেই গিয়েই সংক্রমণ ছড়িয়েছে।

[আরও পড়ুন: চিকিৎসাধীন বধূর শ্লীলতাহানির অভিযোগ স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে, উত্তপ্ত জঙ্গিপুর হাসপাতাল]

এরপর আর ঝুঁকি নিতে চায়নি হংকং মার্কেটের ব্যবসায়ী সমিতি। এমনিতেই এই সময় সিকিম-শিলিগুড়ি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন, তাই শুধুই শিলিগুড়ির বাসিন্দাদের কেনাকাটার উপরেই নির্ভরশীল হয়ে পড়েছে এই বিদেশি পণ্যের বাজার। সেভাবে লাভও হচ্ছে না বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। তারউপর করোনা সংক্রমণ বাড়ছে। তাই সর্বসম্মতিক্রমেই সিদ্ধান্ত হয়েছে, আজ থেকে আপাতত ৩০ তারিখ পর্যন্ত বন্ধ রাখা হবে হংকং মার্কেট। ৩০ তারিখ ফের পরিস্থিতি বুঝে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে ব্যবসায়ী সমিতি সূত্রে।

[আরও পড়ুন: ভিন ধর্মের যুবককে বিয়ের পরও মেয়ের সঙ্গে যোগাযোগ! মহিলাকে একঘরে করল প্রতিবেশীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে