BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণ! কাঠগড়ায় তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েত

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 2, 2020 8:19 pm|    Updated: May 18, 2020 7:48 am

In Baruipur natives lodge complain for making road through bad material

দেবব্রত মণ্ডল, বারুইপুর: নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরির অভিযোগ উঠল তৃণমূল পরিচালিত শানপুকুর গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে। ভাঙড়ের ২ নম্বর ব্লকের শানপুকুর গ্রাম পঞ্চায়েতের কাশীপুর ঘোষপাড়ায় বেশ কয়েকদিন ধরেই চলছিল রাস্তা তৈরির কাজ। স্থানীয়দের অভিযোগে সাময়িকভাবে রাস্তার কাজ বন্ধ করে দেয় প্রশাসন। 

দীর্ঘদিন ধরেই এলাকাবাসীর দাবি ছিল মাটির রাস্তা কংক্রিটের করে দিতে হবে। সেই অনুযায়ী দাবিপূরণের উদ্যোগ নেয় শানপুকুর গ্রাম পঞ্চায়েত। ১৬০ ফুট লম্বা এবং ৬ ফুট চওড়া মাটি রাস্তাটি কংক্রিটের করার জন্য বরাদ্দ করা হয় ১ লক্ষ ১১ হাজার টাকা। সেই মতো কাজ শুরু হয়। স্থানীয়দের অভিযোগ, অত্যন্ত নিম্নমানের সামগ্রী দিয়ে কংক্রিটের রাস্তা তৈরি করা হচ্ছে। যেখানে রাস্তায় ৪ ইঞ্চি পুরু ঢালাই করার প্রয়োজন, সেখানে ইট বিছিয়ে তার উপরে ২ ইঞ্চি পিচ দিয়ে রাস্তা ঢালাই করা হচ্ছে। যা নিয়ে ক্ষোভ তৈরি হয় এলাকাবাসীর মনে। এ নিয়ে স্থানীয়রা ক্ষোভপ্রকাশ করলে ঘটনাস্থলে পৌঁছন শানপুকুর গ্রাম পঞ্চায়েতের বাস্তুকার সঞ্জীব পাল। তিনি অভিযোগ খতিয়ে দেখার পর আপাতত রাস্তার কাজ বন্ধ করে দেন। বাস্তুকার সঞ্জীব পাল বলেন, “নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরির অভিযোগ পেয়েছি। আপাতত কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সমস্ত নিয়ম মেনে এবং চুক্তি অনুযায়ী যাতে রাস্তাটি তৈরি হয় তা নজরে রাখা হবে।”

[আরও পড়ুন:স্কুলেই ২ ছাত্রীর ‘শ্লীলতাহানি’, অভিভাবকদের বিক্ষোভ সামাল দিতে লাঠিচার্জ পুলিশের]

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা অদিতি ঘোষ বলেন, “বাম আমল থেকে রাস্তাটি মাটির। অনেকবার অভিযোগ জানানোর পরেও রাস্তাটি তৈরি হয়নি। বিশেষ করে বর্ষার সময় ওই রাস্তায় জল জমে যায়। কাদা জমা রাস্তা দিয়ে এলাকার প্রায় সকলেরই যাতায়াত করতে অসুবিধা হয়। দীর্ঘদিন পরে সেই রাস্তার কাজ শুরু হলেও তা অত্যন্ত নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ হচ্ছে। এমন নিম্নমানের রাস্তা তৈরি হলে খুব কম দিনের মধ্যেই নষ্ট হয়ে যাবে।” এবিষয়ে ওই পঞ্চায়েতের প্রধান তানিয়া বিবির স্বামী মহসিন মোল্লা বলেন, “ওই রাস্তাটি খারাপ সামগ্রী দিয়ে তৈরি হচ্ছে বলে অভিযোগ এসেছে। পঞ্চায়েতের বাস্তুকারকে তা জানানো হয়েছে। আপাতত কাজ বন্ধ থাকবে। ভাল করে যাতে ওই রাস্তাটি তৈরি হয় তা দেখা হবে।”

[আরও পড়ুন:যুবকের লালসা শিকার ন’বছরের বালিকা, হাতেনাতে পাকড়াও অভিযুক্ত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে