BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘জাওয়াদে’র প্রভাবে সোমবারও ভিজবে কলকাতা-সহ বিভিন্ন জেলা, কবে স্বাভাবিক হবে পরিস্থিতি?

Published by: Sulaya Singha |    Posted: December 5, 2021 4:03 pm|    Updated: December 5, 2021 6:12 pm

Kolkata and other districts of Bengal will face heavy rain due to Jawad | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধীরে ধীরে শক্তি হারাচ্ছে ঘূর্ণিঝড় জাওয়াদ (Jawad)। আর একে ‘ঘূর্ণিঝড়’ বলা যাবে না। বরং তা বর্তমানে অতি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। বাংলায় তাই ঝড়ের আশঙ্কা না থাকলেও রবিবারের মতো সোমবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হবে। এমনটাই জানালেন আলিপুর আবহাওয়া দপ্তরের (Alipore Weather Office) অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।

এদিন বেলা সাড়ে ৩টে নাগাদ সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, বর্তমানে ‘জাওয়াদ’ পুরী থেকে ৭০ কিলোমিটার দূরে অবস্থান করছে। যা অতি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। আগামী ৩ ঘণ্টায় এটি শক্তি খুইয়ে নিম্নচাপে পরিণত হবে। আরও কিছু সময় পরে অর্থাৎ রাতের দিকে এটি সুস্পষ্ট নিম্নচাপের রূপ নেমে। তবে রবিবারের মতো আগামিকাল সকালেও বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। ফলে এই জেলাগুলিতে ফেরি পরিষেবা বন্ধই রাখা হবে। উপকূল এলাকায় যেতে পর্যটকদেরও নিষেধ করা হয়েছে।  

[আরও পড়ুন: খড়গপুরে তুঙ্গে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব, হোর্ডিংয়ে নেই তারকা বিধায়কের ছবি, ক্ষুব্ধ হিরণ]

সোমবার সকালে কলকাতাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে কর্মব্যস্ত দিনে যানজটের আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। এছাড়াও বাংলাদেশ সীমান্ত লাগোয়া নদিয়ার একাধিক এলাকা ভারী বৃষ্টিতে ভিজতে পারে।

তাহলে কবে রাজ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে? হাওয়া অফিসের অধিকর্তা জানান, আগামিকাল বিকেলের পর থেকে হাওয়ার গতিবেগ কমবে। তবে মৎস্যজীবীদের ৬ ডিসেম্বর পর্যন্ত সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি থাকবে। ৭ তারিখ থেকে কাটবে দুর্যোগ। পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করবে। তবে আপাতত শহর কলকাতায় রাতের তাপমাত্রায় কোনও বদল হবে না। শীতের আমেজ ফিরতে অপেক্ষা করতে হবে ১১ ডিসেম্বর পর্যন্ত। ১১ তারিখের পর থেকে রাতের তাপমাত্রা ২-৪ ডিগ্রি কমবে বলে জানিয়েছেন সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: চাপে আম্বানির Jio! ভারতে ইন্টারনেট ব্যবসা শুরুর আবেদন এলন মাস্কের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে