২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কামারকুণ্ডু রেলব্রিজ উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী, জানেই না রেল! শুরু বিতর্ক

Published by: Sucheta Sengupta |    Posted: June 2, 2022 6:48 pm|    Updated: June 2, 2022 6:59 pm

Mamata Banerjee will inaugurate Kamarkundu Rail Bridge, Indian Rail unaware of fact | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: শুক্রবার সিঙ্গুর সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। হুগলির কামারকুণ্ডুতে রেলব্রিজ উদ্বোধন করার কথা তাঁর। ঠিক তার ২৪ ঘণ্টা আগে উসকে উঠল নয়া বিতর্ক (Controversy)। মুখ্যমন্ত্রীর এই রেলব্রিজ উদ্বোধনের প্রকল্পের কথা জানেই না রেল (Rail)! কবে উদ্বোধন, তা জানতে চেয়ে হুগলির জেলাশাসককে (DM) চিঠি পাঠালেন হাওড়ার ডিআরএম মণীশ জৈন। চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, রেলব্রিজটি রেল ও রাজ্যের যৌথ প্রচেষ্টায় তৈরি। তাই উদ্বোধন ও হবে যৌথভাবেই।

এই রেলব্রিজটির উদ্বোধন নিয়ে বিতর্ক কেন তৈরি হল, তা জানতে হলে একটু পিছিয়ে যেতে হবে। বৈদ্যবাটি-তারকেশ্বরের মধ্যে সিঙ্গুরের (Singur) কাছে একটি লেবেল ক্রসিং ছিল। ট্রেন চলাচলের সময় দীর্ঘক্ষণ আটকে থাকে অন্যান্য গাড়ি, পথচারীরা। তা নিয়ে সমস্যা হতো। সেই কারণে লেবেল ক্রসিংয়ের বদলে রেলব্রিজ তৈরির উদ্যোগ নেওয়া হয়। রেল ও রাজ্য যৌথ উদ্যোগেই এই কাজে হাত লাগায়।

[আরও পড়ুন: ‘দেশভাগ করে বুদ্ধিমানের কাজ করেছেন নেহরু-জিন্নাহরা’, কংগ্রেস নেতা মন্তব্য বিতর্ক]

ব্রিজটি তৈরি হওয়ার পর বেশ কয়েকবছর আগেই আরামবাগের সাংসদ (MP) অপরূপা পোদ্দার তার উদ্বোধন করেছিলেন। রেলব্রিজ ব্যবহারের জন্য খুলেও দেওয়া হয়। কিন্তু কোনও এক জটিলতার কারণে তা ফের বন্ধ করে দেওয়া হয়। এরপর স্থানীয় বিধায়ক বেচারাম মান্না ফের ওই ব্রিজ চালুর দাবি জানান। সেই দাবির পর নয়া পরিকল্পনা অনুযায়ী শুক্রবার ফের তা নতুন করে উদ্বোধন করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তা জানেই না রেল। এমনই অভিযোগ। বৃহস্পতিবার বিকেলে হুগলির জেলাশাসকের কাছে এ নিয়ে চিঠি পাঠান হাওড়ার ডিআরএম। ব্রিজটি নতুন করে উদ্বোধন খবর তাদের জানা নেই, তা উল্লেখ করে একাধিক প্রশ্ন তোলা হয়েছে ওই চিঠিতে। কেন রেলমন্ত্রীকে আমন্ত্রণ করা হল না রাজ্যের তরফে? এই প্রশ্নও করা হয়েছে।

[আরও পড়ুন: কেকের মৃত্যুর জন্য দায়ী প্রশাসনিক গাফিলতি! CBI তদন্ত চেয়ে অমিত শাহকে চিঠি দিলেন সৌমিত্র]

ফলে সবমিলিয়ে উদ্বোধনের আগেই বিতর্কের মুখে পড়ল কামারকুণ্ডু রেলব্রিজটি। এই পরিস্থিতিতে রেলের চিঠি নিয়ে রাজ্য প্রশাসন কী জবাব দেয়, শুক্রবারই বা তার উদ্বোধন হয় কি না, তা নিয়ে নতুন করে ভাবনা শুরু হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে