৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

৪৮ ঘণ্টায় বাংলায় ফের ভারী বৃষ্টির সম্ভাবনা, জেনে নিন কোন কোন জেলায় জারি সতর্কতা

Published by: Sulaya Singha |    Posted: August 1, 2021 9:04 am|    Updated: August 1, 2021 9:04 am

MeT predicts heavy rain in North and South Bengal in next 48 hours | Sangbad Pratidin

ফাইল

নব্যেন্দু হাজরা: গত বুধ ও বৃহস্পতিবারের টানা বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছিল কলকাতা-সহ একাধিক জেলা। প্রবল বর্ষণে নাজেহাল হয়েছিল জনজীবন। তার রেশ কাটতে না কাটতেই ফের ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)।

রবিবার হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, কলকাতায় আজ আকাশ আংশিক মেঘলা থাকবে। দু-এক পশলা হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনাও রয়েছে। তবে তার মধ্যেও বাড়বে তাপমাত্রা। থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস। আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে ফের হবে বৃষ্টি। যার মধ্যে আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় অতি ভারী বৃষ্টির (Heavy Rain) সর্তকতা জারি করা হয়েছে।

[আরও পড়ুন: জলবন্দি আসানসোলবাসীর ত্রাতা Saayoni Ghosh, করলেন নিকাশির ব্যবস্থা]

সোমবার দার্জিলিং ও কালিম্পং দু-এক পশলা প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি তিন জেলায় আরও ভারী বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে কমবে বৃষ্টি। প্রবল বর্ষণের জেরে ধস নামতে পারে উত্তরবঙ্গের (North Bengal) পার্বত্য এলাকায়। বাড়তে পারে নদীর জলস্তরও। সুস্পষ্ট নিম্নচাপ সরে উত্তরপ্রদেশে অবস্থান করছে। যার জেরে বৃষ্টি হচ্ছে বঙ্গেও।

এদিকে দক্ষিণবঙ্গে (South Bengal) বৃষ্টি বাড়বে মঙ্গলবার থেকে। থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তিও। কিন্তু বৃষ্টি হলেও রেহাই মিলবে না গরমের হাত থেকে। কারণ দক্ষিণবঙ্গে তাপমাত্রা বাড়বে বলেই জানাচ্ছে আবহাওয়া দপ্তর। মঙ্গলবার থেকে বাড়বে বৃষ্টি। বুধবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওড়া জেলায় বৃষ্টির পূর্বাভাস। সুস্পষ্ট নিম্নচাপের জেরে বেশ কয়েকটি নদী প্লাবিত হওয়ার সম্ভাবনাও রয়েছে। নতুন করে ভারী বৃষ্টির পূর্বাভাসের আশঙ্কা বাড়ছে হাওড়া, পশ্চিম মেদিনীপুর-সহ বিভিন্ন জেলায়।

[আরও পড়ুন: ভিনরাজ্যের লোকেরা বাংলায় রেশন তুললেও পাবেন বিনামূল্যে, সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×