BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অভিষেকের নিরলস প্রচেষ্টা, ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলায় রোগী নিখোঁজের সংখ্যা শূন্য

Published by: Anwesha Adhikary |    Posted: August 10, 2022 12:00 pm|    Updated: August 10, 2022 12:00 pm

No patient goes missing in Diamond Harbour,credit goes to local MP | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

স্টাফ রিপোর্টার: রোগী পরিষেবা বা করোনার টিকাকরণের ক্ষেত্রেও প্রথম সারিতে ছিল ডায়মন্ড হারবার। এবার এল আরও এক সাফল‌্য। স্বাস্থ‌্য দফতরের তথ‌্য বলছে ডায়মন্ডহারবার স্বাস্থ‌্যজেলার কোনও হাসপাতাল থেকে রোগী নিখোঁজ হয়নি। অর্থাৎ একজন রোগীও নিখোঁজ হয়নি ডায়মন্ড হারবার (Diamond Harbour) স্বাস্থ‌্যজেলায়।

রাজ্যের কোন স্বাস্থ‌্যজেলার কোন হাসপাতাল থেকে বিগত একবছরে কত রোগী নিখোঁজ হয়েছে তার একটি সমীক্ষা করে স্বাস্থ‌্য ভবন। সেই তালিকায় চোখ রেখে যেমন পাঁচ জেলাকে বিশেষভাবে সতর্ক করা হয়েছে, তেমনই ডায়মন্ড হারবার স্বাস্থ‌্যজেলার তথ্য দেখেও খুশি স্বাস্থ‌্যকর্তারা। এই জেলার কোনও হাসপাতাল থেকে একজন রোগীও নিখোঁজ হয়নি। স্বাস্থ‌্য দফতরের এই রিপোর্ট পৌঁছেছে নবান্নে। রাজ্যের বিভিন্ন জেলা হাসপাতাল বা কলকাতার বিভিন্ন হাসপাতালে মাঝেমধ্যেই রোগী নিখোঁজের খবর মেলে। সেই সময় ডায়মন্ড হারবার স্বাস্থ‌্য জেলার এহেন দক্ষতায় মুগ্ধ স্বাস্থ‌্য দফতরের শীর্ষকর্তারা।

[আরও পড়ুন: ধারালো অস্ত্র দিয়ে স্ত্রীকে কুপিয়ে খুন, এরপরই গোয়ালঘরে ঢুকে চরম পরিণতি স্বামীর]

যে পাঁচটি জেলাকে রোগী নিখোঁজ নিয়ে সতর্ক করা হয়েছে সেগুলি মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুর, উত্তর দিনাজপুর, নদিয়া ও মালদহ। এই পাঁচ জেলাকে নবান্নের তরফে সতর্কও করা হয়েছে। জেলা ও সাবডিভিশন হাসপাতালে যাতে রোগীদের উপর নজরদারি চালানো হয়। বিশেষ করে প্রবেশ পথ ও হাসপাতাল থেকে বেরনোর সময় কোনও ব‌্যক্তির আচরণে অসংলগ্ন ব‌্যবহার থাকে তবে অবশ‌্যই পদক্ষেপ নিতে হবে। স্বাস্থ‌্য দফতরের এই তথ‌্য পরিসংখ‌্যানে ডায়মন্ড হারবার স্বাস্থ‌্যজেলার এক উল্লেখ‌্যযোগ‌্য সাফল‌্য বলেই মনে করছেন স্বাস্থ‌্যকর্তারা। প্রসঙ্গত, ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। মূলত তাঁর উদ্যোগেই কোভিডের টিকায় ব‌্যাপক সাফল‌্য পায় এই স্বাস্থ‌্যজেলা। মূলত, তাঁর উদ্যোগেই এই সাফল‌্য এসেছে বলে মনে করেছেন স্বাস্থ‌্যকর্তারা।

[আরও পড়ুন:‘উত্তরবঙ্গ বঞ্চিত’ বললেই সামাজিক বয়কট! হুঁশিয়ারি উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে