BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কোন্নগরজুড়ে ‘দাদার অনুগামী’ পোস্টার, তুঙ্গে প্রবীর ঘোষালের বিজেপিতে যোগদানের জল্পনা

Published by: Sayani Sen |    Posted: January 28, 2021 12:33 pm|    Updated: January 28, 2021 3:20 pm

An Images

দিব্যেন্দু মজুমদার, হুগলি: হাতজোড় করে সহাস্য মুখের ছবি। পিছনে গেরুয়া রঙ। আর ছবির নীচে লেখা ‘দাদার অনুগামী’। হুগলির উত্তরপাড়ার ‘বেসুরো’ বিধায়ক প্রবীর ঘোষালের এহেন পোস্টার ঘিরে রাজনৈতিক মহলে চলছে জোর চর্চা। বৃহস্পতিবার সকাল থেকে উত্তরপাড়ার বিভিন্ন প্রান্ত এই পোস্টারে ভরে গিয়েছে। তবে কি প্রবীর ঘোষালও বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) আগেই গেরুয়া শিবিরে নাম লেখাতে চলেছেন, সেই প্রশ্নে উত্তাল রাজ্য রাজনীতি।

চলতি মাসেই প্রথমবার ঘাসফুল শিবিরের বিরুদ্ধে মুখ খুলেছিলেন উত্তরপাড়ার তৃণমূল বিধায়ক প্রবীর ঘোষাল (Prabir Ghoshal)। ‘বেসুরো’ বিধায়ক বলেছিলেন, “লোকসভা নির্বাচনে আমাদের ফল খারাপ হয়েছিল। তারপর সংগঠনে বদল হয়। তবে তা কতটা ফলপ্রসূ হয়েছে তা নিয়ে সংশয় রয়েছে। সংগঠন এবং প্রশাসনিক কাজে ত্রুটি রয়েছে। এটা বলতে কোনও দ্বিধা নেই।”

[আরও পড়ুন: রিষড়ায় শুভেন্দুর সভায় মিলল না অনুমতি, চরমে বিজেপি-পুলিশ দ্বন্দ্ব]

এরপর এলাকার একটি রাস্তা সংস্কার নিয়েও মুখ খুলেছিলেন প্রবীর ঘোষাল। বারবার পঞ্চায়েতকে জানিয়েও রাস্তা সংস্কারের কোনও বন্দোবস্ত হয়নি বলেই অভিযোগ। তার ফলে বিধানসভা নির্বাচনে জয়ী হওয়া কার্যত অসম্ভব বলেও আশঙ্কাপ্রকাশ করেন বিধায়ক। তার ঠিক কয়েকদিন পর সোশ্যাল মিডিয়ায় আবারও বিস্ফোরক অভিযোগ করেন উত্তরপাড়ার বিধায়ক। দাবি করেন, তাঁকে পরিকল্পনামাফিক নির্বাচনে হারানোর চেষ্টা করা হচ্ছে। এই অভিযোগে স্বাভাবিকভাবেই বেশ অস্বস্তিতে পড়ে যায় ঘাসফুল শিবির (TMC)।

এই টানাপোড়েনের মাঝে গত সোমবার পুরশুড়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সভাতেও যোগ দেননি প্রবীর ঘোষাল। দাবি করেন, আমন্ত্রণ না পাওয়ার ফলে সভায় যোগ দেননি তিনি। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে অবস্থান স্পষ্ট করেন। দলের কোর কমিটির সদস্যপদ এবং জেলা তৃণমূলের মুখপাত্র পদ থেকে ইস্তফা দেন। শুধুমাত্র সাধারণ তৃণমূল কর্মী হিসাবে কাজ করবেন বলেই জানিয়ে দেন। তিনিও কি তবে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) মতো দলবদল করে বিজেপিতে যোগ দিতে চলেছেন, সেই জল্পনায় সরগরম রাজ্য রাজনীতি। তারই মাঝে এই ধরনের পোস্টারে জল্পনা যে আরও গাঢ় হয়েছে সে বিষয়ে কোনও সন্দেহ নেই। যদিও খোদ প্রবীর ঘোষাল দলবদলের জল্পনা উড়িয়ে দিয়েছেন। যাঁরা ভালবাসেন তাঁরাই এহেন পোস্টার দিয়ে থাকতে পারেন বলেই দাবি উত্তরপাড়ার বিধায়কের।

[আরও পড়ুন: মোর্চার ‘গোষ্ঠীদ্বন্দ্বে’র সুযোগে পাহাড়ে সক্রিয় GNLF, ‘স্বাভিমান’ বাঁচাতে জনসভার ডাক মন ঘিসিংয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement