BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

কয়েক ঘণ্টার মধ্যেই উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, ভিজবে কলকাতাও

Published by: Sulaya Singha |    Posted: July 17, 2021 8:57 am|    Updated: July 17, 2021 8:58 am

Rain, thunderstorm to lash Kolkata adjacent districts, predicts MeT | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: ফের বৃষ্টিতে ভিজতে চলেছে উত্তরবঙ্গ (North Bengal)। আগামী কয়েক ঘণ্টার মধ্যেই উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা ও মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। কলকাতাতেও বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস (Alipore Weather Office) জানাচ্ছে, আজ, শনিবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে। সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টি হতে পারে। এদিন সকালে তিলোত্তমার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ। গত ২৪ ঘন্টায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে কলকাতায় (Kolkata)। তবে গরম কমেনি।

[আরও পড়ুন: Santragachi ব্রিজের রেলিং ভেঙে ৩০ ফুট নিচে ঝিলে পড়ল লরি, নিখোঁজ চালক ও খালাসি]

এদিকে উত্তরবঙ্গের একাধিক জেলায় আজ ভারী বৃষ্টির (Rain) পূর্বাভাস রয়েছে। সোমবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ির দু’এক জায়গায় বিক্ষিপ্তভাবে অতি ভারী বৃষ্টিও হতে পারে বলে জানাচ্ছেন আবহবিদরা। আগামী ২-৩ ঘণ্টার মধ্যে মাঝারি বৃষ্টির সম্ভাবনা মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও।

দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পরিমাণ বাড়বে রবিবার থেকে। সোমবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে। উত্তরবঙ্গ লাগোয়া মুর্শিদাবাদ ও বীরভূম জেলায় দু-এক পশলা বৃষ্টি হতে পারে। আজও কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। মৌসুমী অক্ষরেখা বিহার থেকে উত্তরবঙ্গ হয়ে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে আগামী কয়েকদিন উত্তরবঙ্গ সিকিম এবং উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে হতে পারে ভারী বৃষ্টি। আবার ২১ জুলাই উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ। এর প্রভাবে বাংলা, বিহার, ওড়িশা, ঝাড়খণ্ডে বৃষ্টি বাড়বে আগামী সপ্তাহের মাঝামাঝি সময় থেকে। বুধ, বৃহস্পতি ও শুক্রবার ভারী বৃষ্টির পূর্বাভাস পূর্ব ও মধ্য ভারতের রাজ্যগুলিতেও।

[আরও পড়ুন: প্রেমিকের সঙ্গে ছক কষে পরকীয়ার ‘কাঁটা’ স্বামীকে খুন! পুলিশের জালে স্ত্রী-সহ ৪]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement