BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শ্রমিক স্পেশ্যাল ট্রেনে দুর্গন্ধযুক্ত খাবার সরবরাহ! ভাইরাল ভিডিও

Published by: Subhamay Mandal |    Posted: May 5, 2020 9:25 pm|    Updated: May 5, 2020 9:25 pm

Rotten food served to migrant Workers, video goes viral

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: শ্রমিক স্পেশ্যাল ট্রেনে পচা ও দুর্গন্ধযুক্ত খাবার দেওয়ার অভিযোগ উঠল আসানসোল স্টেশনে। ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছে ট্রেনের ভিতরে বসে থাকা শ্রমিকরা খাবারের প্যাকেট ছুঁড়ে ফেলে দিচ্ছে স্টেশন চত্বরে। ওই ভিডিওটি যিনি রেকর্ড করেছেন তিনি দাবি করেছেন, “কেরল থেকে আসছি। সব জায়গায় ঠিকঠাক খাবার দেওয়া হলেও আসানসোল স্টেশনে দুর্গন্ধ যুক্ত খাবার দেওয়া হয়েছে। এরকম খাবার খেলে রোগ ছড়িয়ে পড়বে।” এই ভিডিওটি ভুয়ো নয়, আসানসোল স্টেশনেরই তা আসানসোল রেল ডিভিশন স্বীকার করেছে।

জানা গিয়েছে, সোমবার এর্নাকুলাম-দানাপুর শ্রমিক স্পেশ্যাল ট্রেনে পরিযায়ী শ্রমিকরা ফিরছিলেন। সেই ট্রেনেই এই ঘটনাটি ঘটে। ট্রেনটি সোমবার রাত সাড়ে এগারোটা নাগাদ ১০ মিনিটের জন্য দু নম্বর প্ল্যাটফর্মে থামে। খাবার ও পানীয় জল তুলে দেওয়ার পর রওনা করিয়ে দেওয়া হয় গন্তব্যে। ট্রেন চালু হতেই জানালা দিয়ে খাবারের প্যাকেটগুলি ছুঁড়তে থাকেন শ্রমিকরা। আসানসোল রেল ডিভিশনের মুখ্যজনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘খাবারের ব্যবস্থা আইআরসিটিসি করেছিল। ১১৪৮ জন যাত্রীর খাবার আরপিএফ বাহিনী ও রেলকর্মী ট্রেনে তুলে দিতে সহযোগিতা করে। কিছু খাবারের সমস্যা থাকায় এই খাবার ফেলে দেয় কয়েকজন। ট্রেনটি রওনা হয়ে যাওয়ায় আমরা কিছু করতে পারিনি। কিন্তু আসানসোল রেল ডিভিশনের ঝাঁঝা স্টেশনে তাঁদের আবার ফ্রেশ খাবারের ব্যবস্থা করা হয়। সেই খাবার নিয়ে আর কোনও সমস্যা তৈরি হয়নি।’

[আরও পড়ুন: সরকারি নির্দেশ মেনে রেশন না দেওয়ায় বিক্ষোভ বোলপুরে, ডিলারকে আটক করল পুলিশ]

জানা গিয়েছে, মঙ্গলবার থেকে বুধবার পর্যন্ত আসানসোলের উপর দিয়ে ৭টি শ্রমিক স্পেশ্যাল ট্রেন গিয়েছে। যার মধ্যে ৬টি ট্রেনের জন্য আসানসোল থেকে খাবার দেওয়া হয়েছে। রেল আধিকারিকদের দাবি, প্রত্যেকটি ট্রেনে সাড়ে ১১০০’র বেশি যাত্রীদের খাবার ও জল দেওয়া হয়েছে। অর্থাৎ প্রায় সাত হাজারের মতো খাবারের প্যাকেটের মধ্যে একশো বা দেড়শোর মত খাবার গরমের জন্য গন্ধ উঠে যায়। সেই ভিডিওটুকুই বড় করে দেখানো হচ্ছে। যা পুরোটাই সত্যি নয়।

[আরও পড়ুন: ত্রাণ বিলি ঘিরে সংঘর্ষে ধুন্ধুমার কামারহাটি, মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে গুরুতর জখম যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে