BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ২ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

ডোমজুড়ে পা রাখতেই রাজীবকে কালো পতাকা, বিক্ষোভ! পালটা ‘জয় শ্রীরাম’ বিজেপির

Published by: Sayani Sen |    Posted: February 7, 2021 2:00 pm|    Updated: February 7, 2021 2:37 pm

An Images

অরিজিৎ গুপ্ত, হাওড়া: নানা জল্পনার পর সদ্যই দলবদল করেছেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। রবিবার নিজের এক সময়ের বিধানসভা কেন্দ্র ডোমজুড়ে ‘আর নয় অন্যায়’ কর্মসূচি পালন করলেন তিনি। তাঁর কর্মসূচির শুরুতেই অশান্তি ডোমজুড়ে। দেখানো হল কালো পতাকা। বিজেপি কর্মীরা পালটা ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে থাকেন।

তৃণমূলে থাকাকালীন ডোমজুড়ের বিধায়ক ছিলেন রাজীব। তবে বিজেপিতে (BJP) যোগদানের আগে প্রথমে মন্ত্রিত্ব ত্যাগ করেন। তারপর বিধায়ক পদ থেকেও ইস্তফা দেন। বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের (Biman Banerjee) হাতে তুলে দেন নিজের পদত্যাগপত্র। এমনকী শেষ পর্যন্ত তৃণমূলের সঙ্গে  সম্পর্ক ছিন্ন করেন তিনি। সমস্ত জল্পনাকে সত্যি করে তৃণমূল (TMC) ছেড়ে যোগ দেন বিজেপিতে। দিনকয়েক আগে ডুমুরজলা স্টেডিয়ামে বিজেপির কর্মসূচিতে দলীয় শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা গিয়েছিল তাঁকে। তবে রবিবার প্রথমবার একসময়ের নিজের বিধানসভা কেন্দ্রে যান রাজীব। সেখানে ‘আর নয় অন্যায়’ কর্মসূচিতে যোগ দেন। তার আগে অভয়নগর থেকে পঞ্চাননতলা পর্যন্ত পদযাত্রা করেন। তবে তার শুরু থেকেই অশান্তি তৈরি হয়।  

[আরও পড়ুন: ‘খবর এটাই তলে তলে, অধীর এখন পদ্মের দলে’, পোস্টার ঘিরে চাঞ্চল্য মুর্শিদাবাদে]

রাজীব বন্দ্যোপাধ্যায় এলাকায় পৌঁছনোর আগে চতুর্দিকে কালো পতাকা (Black Flag) টাঙিয়ে দেওয়া হয়। তাঁর ছবিতে জুতোর মালা পরাতেও দেখা যায়। এছাড়াও বিভিন্ন জায়গায় রাজীবের নাম না করে নানা পোস্টার দেওয়া হয়। কোনওটায় লেখা ‘বিশ্বাসঘাতক’, আবার কোনওটায় লেখা ‘মীরজাফর’, ‘ভাগ গদ্দার ভাগ’ পোস্টারও দেখা যায়। এরপর পদযাত্রা শুরুর সঙ্গে সঙ্গেই কালো পতাকা হাতে বিক্ষোভ দেখাতে শুরু করেন অনেকেই। বিজেপির অভিযোগ, তৃণমূল কর্মী-সমর্থকরাই এই কাণ্ড ঘটিয়েছে। পালটা বিজেপি কর্মী-সমর্থকরা ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে থাকেন। এই অশান্তির জেরে বেশ কিছুক্ষণ পদযাত্রা থমকে যায়। পরে যদিও রাজীব বন্দ্যোপাধ্যায় আবার পদযাত্রা শুরু করেন। স্থানীয় কিছু লোকজনের সঙ্গে কথাও বলেন তিনি। রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, ”হতাশা থেকে এসব কাজ করছে তৃণমূল।” যদিও কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee) তাঁর দাবি নস্যাৎ করেছেন। “কালো পতাকা দেখানো বিজেপির সংস্কৃতি”, দাবি শ্রীরামপুরের তৃণমূল সাংসদের। 

[আরও পড়ুন: মোদির সফরের আগে বিজেপির উপর ‘হামলা’ তৃণমূলের, রণক্ষেত্র নন্দীগ্রাম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement