২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রধানমন্ত্রীকে হাজি মস্তানের সঙ্গে তুলনা, ফের বিতর্কে অনুব্রত

Published by: Tiyasha Sarkar |    Posted: April 11, 2019 8:36 pm|    Updated: April 17, 2019 2:17 pm

TMC leader Anubarata Mandal attacks PM Narendra Modi

নন্দন দত্ত,সিউড়ি:  বিতর্কিত মন্তব্যের জেরে ফের বিতর্কে জড়ালেন বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। নির্বাচনী সভা থেকে প্রধানমন্ত্রীকে হাজি মস্তানের সঙ্গে তুলনা করেন তিনি। পাশাপাশি অনুব্রতর আরও মন্তব্য, ‘প্রধানমন্ত্রীর স্ত্রী নেই, সন্তান নেই। সংসারও নেই। তাই তিনি কী ’করে বুঝবেন দেশবাসীর কথা?’ সেইসঙ্গে তাঁর বলা ‘পোল ভোট’ নিয়েও যে বিতর্ক উঠেছিল, সেই বিষয়টিও খোলসা করেন তিনি। এবারও তাঁর বক্তব্য ঘিরে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। 

[আরও পড়ুন: চেকের বিনিময়ে ভোট কেনার অভিযোগ, কাঠগড়ায় বিজেপি]

নিজের মন্তব্যের জেরে বরাবরই বিতর্কের কেন্দ্রে থাকেন অনুব্রত মণ্ডল। এবারও তার অন্যথা হল না। বীরভূমের মহম্মদবাজারের সভা থেকে ফের বিস্ফোরক ভূমিকায় তৃণমূল নেতা।তবে এদিনের সভার শুরু থেকেই প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন অনুব্রত মণ্ডল। নরেন্দ্র মোদীকে কার্যত গুণ্ডাবাহিনীর সঙ্গে তুলনা করেন তিনি। পাশাপাশি, তাঁর ব্যক্তিগত জীবন প্রসঙ্গেও তিনি কটাক্ষ করেন। তৃণমূল নেতা বলেন, ‘প্রধানমন্ত্রীর স্ত্রী নেই, সন্তান নেই। সংসারও নেই। তাই তিনি কী ’করে বুঝবেন দেশবাসীর কথা?’ পাশাপাশি, বিজেপির পুনর্নির্বাচনের দাবি প্রসঙ্গে তিনি বলেন, ‘মাছি দিয়ে ভোট হয় ঠিকই। তবে পিঁপড়ের সারও লাগে।’ রাজনৈতিক মহলের দাবি, কেন্দ্রীয় বাহিনীকে কটাক্ষ করতেই এমন মন্তব্য করেছেন অনুব্রত মণ্ডল। সব মিলিয়ে এদিনের সভাতেও চেনা ফর্মেই পাওয়া গেল বিতর্কিত এই নেতাকে।  

[আরও পড়ুন: প্রার্থীর পা ধুইয়ে আদিবাসী মহিলার অভ্যর্থনা, বিতর্কে মৌসম বেনজির নূর]

দিন কয়েক আগে সিউড়িতে শিক্ষকদের সভায় গিয়ে বিতর্কিত  ‘পোল ভোট’-এর আবেদন করায় শোকজের মুখে পড়েছিলেন অনুব্রত মণ্ডল৷ সেদিন তৃণমূল জেলা সভাপতি হাতজোড় করে ‘পোল ভোট’- এর সুযোগ চেয়ে প্রিসাইডিং অফিসারদের কাছে আবেদন জানিয়েছিলেন। সেই মন্তব্যকে কেন্দ্র করে বিস্তর জলঘোলাও হয়। শোকজও করা হয় তৃণমূল নেতাকে। বৃহস্পতিবারের  সভায় সেই বক্তব্যকেই খোলসা করলেন তৃণমূল নেতা। বৃহস্পতিবার মহম্মদবাজারের সভা থেকে তিনি বলেছিলেন, ‘যাঁরা ভোটের সঙ্গে জড়িত, তাঁরা জানেন পোল ভোট মানে কী। ধরুন, সময় শেষ হয়ে গেলেও ভোটের লাইনে বহু মানুষ রয়েছেন। তাঁদের ভোটদানে সহযোগিতা করার বিষয়টিকেই পোল ভোট বলে।’ সেইসঙ্গে তিনি বলেন, ‘আমি ভয় পাই না। আমি চুরি করিনি। ডাকাতি করিনি।দরকার হলে আবারও শোকজ করলে তার উত্তর দেব।’ পাশাপাশি এদিনের সভা থেকে তিনি  প্রথম দফার ভোট নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন৷ তাঁর মন্তব্য, ‘ভোট খুব ভাল হয়েছে। শান্তিপূর্ণ হয়েছে।’ তবে তিনি যে বিতর্কের মাঝেই রইলেন, তা নিয়ে কার্যত কোনও মাথাব্যথাই নেই অনুব্রত মণ্ডলের৷

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে