২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত পাথরপ্রতিমার জি-প্লট, সস্ত্রীক তৃণমূল কর্মীর উপর ‘হামলা’ বিজেপির

Published by: Sayani Sen |    Posted: September 26, 2020 1:27 pm|    Updated: September 26, 2020 1:27 pm

An Images

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: আবার রাজনৈতিক আক্রমণের শিকার দক্ষিণ চব্বিশ পরগনার পাথরপ্রতিমার জি-প্লট গ্রাম পঞ্চায়েতের গোবর্ধনপুরের এক দম্পতি। শনিবার ভোররাতে বাড়ির মধ্যেই একদল দুষ্কৃতীর হাতে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভরতি তৃণমূল কর্মী দেবকুমার দাস ও তাঁর স্ত্রী পূজা দাস। এই ঘটনা ওই এলাকায় কয়েকদিন ধরে চলা তৃণমূল-বিজেপি সংঘর্ষের জের বলেই মনে করছে প্রশাসন।

জি-প্লটের (G-Plot) গোবর্ধনপুর উপকূল থানার বুড়োবুড়ির তটের গোবর্ধনপুর গ্রামের বাসিন্দা বিদ্যুৎ দপ্তরের অস্থায়ী কর্মী দেবকুমার দাস ও তাঁর স্ত্রী পূজা দাস রাতের খাওয়াদাওয়া সেরে ঘরেই ঘুমোচ্ছিলেন। রাত আড়াইটে নাগাদ সাত-আটজনের এক দুষ্কৃতীদল ঘরে ঢুকে তাঁদের ওপর হামলা চালায় বলে অভিযোগ। ওই দম্পতি জানিয়েছেন, লাঠি, লোহার রড দিয়ে তাঁদের মারধর করা হয়। দুষ্কৃতীদের আক্রমণে গুরুতর আহত পূজাদেবী জানিয়েছেন, রাতে ভিতর থেকে দরজায় শিকল টেনে ঘুমোচ্ছিলেন তাঁরা। ভোররাতে দরজা ঠেলে ওই দুষ্কৃতীদল ঘরে ঢুকে প্রথমে তাঁর স্বামীকে লোহার রড দিয়ে মাথায় আঘাত করে। স্বামী অজ্ঞান হয়ে পড়ে যান। তাঁকে বাঁচাতে এগিয়ে আসেন পূজা। তখন দুষ্কৃতীদের আক্রমণের শিকার হন তিনিও। দুষ্কৃতীরা মারধর করে তাঁর বাম হাত ভেঙে দেয়। তাঁর শ্লীলতাহানির চেষ্টাও করা হয় বলে অভিযোগ। ঘরের জিনিসপত্র ভাঙচুর করে দুষ্কৃতী দলটি টাকাপয়সা এবং সোনার গয়না হাতিয়ে পালিয়ে যায় বলে তিনি জানান।

[আরও পড়ুন: বকেয়ার অজুহাতে বর্ধমান ও কাটোয়া পুরসভার অ্যাকাউন্ট ফ্রিজ করল জিএসটি দপ্তর]

চিৎকার চেঁচামেচিতে প্রতিবেশীরা আসেন। দু’জনকে উদ্ধার করে ইন্দ্রপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় শনিবার সকালে ওই দম্পতিকে ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। আক্রান্ত ওই দম্পতির অভিযোগ, বিজেপি মদতপুষ্ট দুষ্কৃতীরাই তাঁদের উপর হামলা চালিয়েছে।
জি-প্লট অঞ্চল তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কার্তিক মাইতি জানান, আক্রান্ত ওই দম্পতি তাঁদের দলের সক্রিয় কর্মী। এলাকায় তৃণমূল কর্মীদের উপর আক্রমণ চালিয়ে সন্ত্রাস তৈরি করতে চাইছে বিজেপি। গত কয়েকদিন ধরেই জি-প্লট গ্রাম পঞ্চায়েত এলাকায় সন্ত্রাসের পরিবেশ তৈরি করেছে বিজেপি। শনিবার রাতের ঘটনা তারই পুনরাবৃত্তি বলে বলে মন্তব্য করেন ওই তৃণমূল নেতা। মথুরাপুর সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি দীপঙ্কর জানা জানান, দম্পতিকে আক্রমণের ঘটনায় বিজেপি কোনওভাবেই যুক্ত নয়। তৃণমূল রাজনৈতিক ফায়দা লুটতেই বিজেপি কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা করছে। পুলিশ জানিয়েছে, ওই দম্পতির উপর আক্রমণের ঘটনায় অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে। 

[আরও পড়ুন: গোয়ালতোড়ের উখলা জঙ্গল থেকে উদ্ধার প্রচুর অস্ত্রশস্ত্র, খতিয়ে দেখা হচ্ছে মাওবাদী যোগ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement