৩১ আষাঢ়  ১৪২৬  মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

রিন্টু ব্রহ্ম, কালনা :  থিম সং, দলীয় লোগো দেওয়া প্রোফাইল পিকচারের পর এবার হোয়াটসঅ্যাপ স্টিকারে প্রচার শুরু করলেন তৃণমূল প্রার্থীরা। দলের প্রতীক, প্রার্থীর ছবি ও নাম দিয়েই তৈরি হয়েছে এই দৃষ্টিনন্দন স্টিকার। ফলে এক ক্লিকে মোবাইলের পর্দায় হাত জোড় করে হাজির হয়ে যাচ্ছেন প্রার্থীরা। করছেন ভোট দেওয়ার আবেদন।

[ আরও পড়ুন: নববর্ষে মোদি ক্যালেন্ডার-লাড্ডু হাতে জনসংযোগের ভাবনা বিজেপির]

এতদিন হোয়াটসঅ্যাপ ও ফেসবুকে ছবি কিংবা লেখাতেই সীমাবদ্ধ ছিল প্রার্থীদের প্রচার। সেই তালিকায় নতুন সংযোজন এই হোয়াটস অ্যাপ স্টিকার। তৃণমূলের পূর্ব বর্ধমানের দুই প্রার্থী সুনীল মণ্ডল ও মমতাজ সংঘমিতার সমর্থনেও বানানো হয়েছে সেই স্টিকার। সঙ্গে রাজ্যের ৪২ জন প্রার্থীর সমর্থনেই তৈরি স্টিকারগুলি এক চ্যাট বক্স থেকে অন্য চ্যাট বক্সে ঘুরে বেড়াচ্ছে লাগাতার। আর ভোটের বাজারে তা দেদার শেয়ার করছেন তৃণমূলের নেতা-কর্মীরা। অনেকেই যাঁরা ডেটা ও জায়গা বাঁচানোর জন্য মোবাইলে আসা ‘গুডমর্নিং’, ‘গুড নাইট’ বার্তার ছবি কিংবা রাজনৈতিক পোস্টের ছবি ডাউনলোড করতে চান না। তাঁদের টার্গেট করেই এই হোয়াটস অ্যাপ স্টিকারেই প্রার্থী পরিচয় সারছে তৃণমূল। সম্প্রতি হোয়াটস অ্যাপে নতুন সংযোজন এই স্টিকার ফিচার। এতে থাকা ছবি ডাউন লোড করতে হয় না মোবাইল ব্যবহারকারীদের। কেউ পাঠানোর পর হোয়াটসঅ্যাপ স্টিকারটি সেভ করে রাখা যায় নিজের স্টিকার বক্সেই। সেই সুযোগকে কাজে লাগিয়েই এই স্টিকার দিয়ে প্রচারে নামল তৃণমূল। যদিও বর্ধমান বিজেপি আইটি সেল জানিয়েছে তাঁরা এখনও এরকম স্টিকারে প্রচার শুরু করেনি।

[ আরও পড়ুন: নির্বাচনে জনসচেতনতা বাড়াতে অভিনবত্ব ঝাড়গ্রামে, তৈরি ভোট উদ্যান]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং