BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

রাতের অন্ধকারে চাল পাচার, হাতেনাতে ধরা পড়লেন তৃণমূল নেতা ও তাঁর ভাই

Published by: Sandipta Bhanja |    Posted: June 13, 2020 8:32 pm|    Updated: June 13, 2020 8:32 pm

Trinamool leaders caught by police during rice grain stealing

অরূপ বসাক, মালবাজার: রেশনের চাল অন্যত্র পাচার করার সময় হাতে নাতে ধরা পড়লেন ক্রান্তি এলাকার তৃণমূল নেতা তথা প্রাক্তন পঞ্চায়েত সদস্য মানবেন্দ্র বিশ্বাস এবং তাঁর ভাই অনিমেষ বিশ্বাস। যিনি নিজেও একজন তৃণমূলের নেতা। রাজ্যজুড়ে রেশন দুর্নীতির নানা অভিযোগের মাঝেই প্রকাশ্যে এল চাঞ্চল্যকর এই তথ্য।

শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ এই চাল পাচারের ঘটনা ঘটে ক্রান্তি অঞ্চলের সাত হাত কালীবাড়ী এলাকায়। ওই এলাকায় মানবেন্দ্র বিশ্বাসের মুদির দোকান রয়েছে। দোকানের একটা অংশ ভাড়া দেওয়া। একটি ম্যাটাডর ভ্যানে রাতের অন্ধকারে তৃনমূল নেতা এবং তার ভাই লোক-লস্কর নিয়ে এসে বস্তা ভরতি চাল বদল করে পাচার করছিল। সেই সময়েই স্থানীয় লোকেরা তাড়া করে পাচারকারীদের ধরে ফেলে।

এদিকে বিপাকে পড়ার সুযোগ বুঝে গাড়িচালক ইতিমধ্যেই গাড়ি নিয়ে পালানোর চেষ্টা করে। কিন্তু তাড়াহুড়োর মধ্যে গাড়ি থেকে গড়িয়ে প্রায় সাত বস্তা চাল রাস্তায় পড়ে যায়। খবর পেয়ে স্থানীয় ক্রান্তি পুলিশ ফাড়ির আধিকারিকরা ঘটনাস্থলে এসে পৌঁছন। রাস্তায় পড়ে থাকা সাত বস্তা চাল সিজ করে নেন পুলিশ।

[আরও পড়ুন: ‘আগুন জ্বালাতে আসবেন না, ছারখার হয়ে যাবেন’, শান্তনু ঠাকুরকে হুঁশিয়ারি দিলেন তৃণমূল নেতা]

স্থানীয় বাসিন্দারা পুলিশের কাছে অভিযোগ জানায় যে, অভিযুক্ত তৃণমূল নেতার স্ত্রী’র ‘আকাশ’ নামে একটি সেলফ হেল্প গ্রুপ রয়েছে। যে সেলফ হেল্প গ্রুপের মাধ্যমে সেখানকারই যোগেশচন্দ্র চা বাগানে রেশন দেওয়া হয়। সেই চাল সাত হাত কালীবাড়ীর মুদির দোকানের পাশে যে গুদাম রয়েছে, সেখানেই রাখা হয়। শুক্রবার রাতে সেই চালই পাচার করার চেষ্টা করেছিলেন তাঁরা।

পরে, স্থানীয় লোকের অভিযোগের ভিত্তিতে তল্লাশি চালিয়ে ওই দোকান সিল করে দেয় পুলিশ। ঘটনায় স্থানীয়রা অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী তুলেছে, যাতে ভবিষ্যতে সাধারণ মানুষের প্রাপ্য জিনিস চুরি করার আগে দু’বার ভাবে তাঁরা। শনিবার সকালে ক্রান্তি পুলিশ ফাড়িতে বিক্ষোভও দেখায় স্থানীয়রা। ক্রান্তি পুলিশ ফাড়ির ও সি দিলীপ সরকার জানান, রাস্তায় পড়ে থাকা সাত বস্তা চাল সিজ করে নেওয়া হয়েছে। বিষয়টি খাদ্য দপ্তরকে জানানো হয়েছে।

[আরও পড়ুন: বিজেপির প্রতিবাদ মিছিলে বাধা, পুলিশের সঙ্গে গেরুয়া শিবিরের খণ্ডযুদ্ধে রণক্ষেত্র দত্তপুকুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে