২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

বিধানসভা নির্বাচনের মুখে বড় পদক্ষেপ, ৪৭ WBCS অফিসারকে বদল করল নবান্ন

Published by: Monishankar Choudhury |    Posted: February 20, 2021 8:35 am|    Updated: February 20, 2021 8:35 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মুখে ফের রদবদল। সূত্রের খবর, এবার ৪৭ WBCS অফিসারকে বদল করল নবান্ন। তাঁদের মধ্যে ২৪ জন বিডিও এবং ২৩ জন ডেপুটি ম্যাজিস্ট্রেট।

[আরও পড়ুন: বন সহায়ক পদে নিয়োগে দুর্নীতির অভিযোগ, বর্ধমানের দপ্তরের পড়ল পোস্টার]

জানা গিয়েছে, বদলি হওয়া আমলাদের তালিকায় মধ্যে রয়েছে নন্দীগ্রাম ১ ও ২ ব্লক, খেজুরি ১ ও ২ ব্লক, গড়বেতা ১, চন্দ্রকোণা ২, হুগলির খানাকুল ১, বারাকপুর ১ ইত্যাদির বিডিও-র নাম। শোনা যাচ্ছে, ভোটের নির্ঘণ্ট ঘোষণা হলে পুলিশ ও প্রশাসনে আরও রদবদল করতে পারে নির্বাচন কমিশন। বলে রাখা ভাল, কিছুদিন আগেই ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারকে বদলি করা হয়েছে। বদল করা হয় কলকাতার পুলিশ কমিশনারকেও। সূত্রের খবর, দীর্ঘদিন এক জায়গায় থাকার দরুন বাংলায় আসন্ন বিধানসভা নির্বাচনের আগে এই পদক্ষেপ করেছে নবান্ন। বিশ্লেষকদের মতে, নন্দীগ্রাম ও গড়বেতায় এহেন রদবদল যথেষ্ট ‘তাৎপর্যপূর্ণ’।

উল্লেখ্য, বঙ্গ বিধানসভা ভোটের (WB Assembly Polls) পারদ ক্রমেই চড়ছে। চলতি মাসেই ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসতে চলেছে রাজ্যে। সূত্রের খবর, আগামী সপ্তাহেই ধাপে ধাপে বাহিনীর জওয়ানরা রাজ্যের বিভিন্ন প্রান্তে ঢুকতে শুরু করবে। ২৫ ফেব্রুয়ারির মধ্যে তাঁদের চলে আসার কথা। রাজ্যে ইতিমধ্যেই মোতায়েন থাকা বাহিনীর সঙ্গে মিলেমিশে কাজ করবেন তাঁরা। ভোট ঘোষণার আগেও বিভিন্ন স্পর্শকাতর এলাকায় টহলদারি চালাবেন বাহিনীর জওয়ানরা। বীরভূম জেলায় শুক্রবার রাতেই ১ কোম্পানি বাহিনী আসছে। তাঁদের আপাতত সিউড়ি আইটিআই কলেজে রাখা হবে। জেলা পুলিশ সুপার মিরাজ খালিদ জানিয়েছেন, আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে ৫ কোম্পানি বাহিনী ঢুকবে বীরভূমে। নির্বাচনী বিধি মেনে তাঁদের টিকাকরণও করা হবে। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সিউড়ি, রামপুরহাট ছাড়াও বোলপুরের মতো জায়গায় মোতায়েন করা হতে পারে। 

[আরও পড়ুন: ‘হেঁশেলে আগুন’, পেট্রল-ডিজেল-গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যজুড়ে পথে নামছে তৃণমূল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement