BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

টিকিট পেয়েও বেসুরো, এবার বিজেপিতে যাচ্ছেন হবিবপুরের তৃণমূল প্রার্থী!

Published by: Tiyasha Sarkar |    Posted: March 8, 2021 8:51 am|    Updated: March 10, 2021 2:03 pm

An Images

বাবুল হক, মালদহ: প্রার্থীতালিকায় নাম রয়েছে, তা সত্ত্বেও বিজেপিতে যাচ্ছেন মালদহের (Maldah) তৃণমূল নেত্রী সরলা মুর্মু। কারণ, দল পছন্দের আসনটি তাঁকে দেয়নি। শোনা যাচ্ছে, আজই বিজেপিতে (BJP) যোগ দেবেন তিনি।

গত শুক্রবার ২৯১ টি বিধানসভা আসনের প্রার্থীর নাম ঘোষণা করেছেন তৃণমল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ‘দিদি’র অনেক পুরনো সৈনিকই বাদ পড়েছেন তালিকা থেকে। আবার টিকিট পেয়েছেন বহু নতুন মুখ। তাঁদের মধ্যে রয়েছেন অভিনেতা-অভিনেত্রী, খেলোয়াড়রাও। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সিদ্ধান্ত মানতে পারেননি বহু পুরনো নেতা। ফলে প্রার্থীতালিকা ঘোষণা হতেই দলের বিরুদ্ধে সুর চড়িয়েছেন তাঁরা। নিজের কার্যালয় ভাঙচুর করেছেন ভাঙড়ের দাপুটে নেতা আরাবুল ইসলাম (Arabul Islam)। কান্নায় ভেঙে পড়েছিলেন সাতগাছিয়ার বিধায়ক সোনালী গুহ (Sonali guha)। দলের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছিলেন তিনি। এছাড়াও অনেকেই তাঁদের মতো ক্ষোভ উগরে দিয়েছেন টিকিট না মেলায়। কিন্তু প্রার্থীতালিকায় নাম ছিল মালদহের প্রাক্তন জেলা পরিষদের সভাপতি সরলা মুর্মুর। তা সত্ত্বেও দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ওই তৃণমূল নেত্রীর দাবি, বহুবার দলকে জানিয়েছিলেন, মালদহের প্রার্থী হতে চান তিনি। কিন্তু দল তাতে কর্ণপাত করেনি। হবিবপুরের প্রার্থী করা হয়েছে তাঁকে। যা মোটেও ভালভাবে নেননি তিনি।

[আরও পড়ুন: তৃণমূলেই থাকছেন আরাবুল? কলকাতা থেকে ফিরেই মতবদলের ইঙ্গিত দাপুটে নেতার]

জানা গিয়েছে, এই কারণেই দলত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন সরলা মুর্মু। সূত্রের খবর, রবিবার রাতের ট্রেনে মালদহ থেকে কলকাতার (Kolkata) উদ্দেশে রওনা হয়েছেন তিনি। আজ অর্থাৎ সোমবার বিজেপিতে যোগ দেবেন। ইতিমধ্যেই শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে সরলা মুর্মুকে প্রার্থী পদ থেকে সরানোর কথা ঘোষণা করেছে তৃণমূল। তাঁর জায়গায় হবিবপুরের প্রার্থী হচ্ছেন প্রদীপ বাস্কে। প্রসঙ্গত, রবিবারই দলত্যাগের কথা ঘোষণা করলেন মালদহ জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর অম্লান ভাদুড়ি। তাঁর অভিযোগ, শুভেন্দু (Suvendu Adhikari) ঘনিষ্ঠ হওয়ার কারণে টিকিট পাননি তিনি। তবে দল ছাড়লেও বিজেপিতে যোগ দেওয়া নিয়ে কোনও মন্তব্য করেননি তিনি।

[আরও পড়ুন: ক্লাসের বান্ধবী রাজনীতির ময়দানে প্রতিপক্ষ, ঝাড়গ্রামে দুই সহপাঠীর ভোটযুদ্ধ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement