BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দ্বিতীয় দফার নির্বাচনের আগেই রণক্ষেত্র সবং, বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর, বোমাবাজি!

Published by: Suparna Majumder |    Posted: March 31, 2021 11:08 am|    Updated: March 31, 2021 3:09 pm

Bengal Election 2021 BJP workers allegedly beaten in Sabang, Bombs found in Purba Medinipur and Paschim Medinipur | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

অংশুপ্রতিম পাল ও রঞ্জন মহাপাত্র: রাত পোহালেই বঙ্গে দ্বিতীয় দফার নির্বাচন (Bengal Election 2021)। তার আগেই উত্তপ্ত হয়ে উঠল পশ্চিম মেদিনীপুরের সবং (Sabang)। বিজেপি (BJP) কর্মীদের বাড়ি ভাঙচুরের অভিযোগ উঠল তৃণমূল (TMC) আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। জেলার একাধিক জায়গায় বোমা উদ্ধার হয়েছে। বোমা উদ্ধার হয়েছে পূর্ব মেদিনীপুরেও।
মঙ্গলবার মধ্যরাতে পশ্চিম মেদিনীপুর (Paschim Medinipur) জেলার সবং ব্লকের ৪ নম্বর দশগ্রাম অঞ্চলের কোপ্তিপুর গ্রামে অশান্তির সৃষ্টি হয়।

বিজেপির অভিযোগ, গতকাল রাত ন’টার পর থেকে দুষ্কৃতীরা এলাকায় দফায় দফায় বোমাবাজি করে। একাধিক বিজেপি কর্মীর বাড়িতে ভাঙচুর করা হয়। বোমার আঘাতে জখম হন দুলাল বর্মন নামে এক স্থানীয় বাসিন্দা। এর পাশাপাশি ৬ নম্বর চাউলকুড়ি অঞ্চলের খরিকা গ্রামে বিজেপি কর্মীদের বাড়িও ভাঙচুর করা হয় বলে অভিযোগ।

[আরও পড়ুন: গাড়িতে ‘হামলা’র জের, ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পাচ্ছেন অশোক দিন্দা]

বিজেপি প্রার্থী (BJP Candidate) অমূল্য মাইতির অভিযোগ, মঙ্গলবার সন্ধ্যা থেকে তৃণমূল প্রার্থী (TMC Candidate) মানস ভুঁইয়ার অনুগামীরা বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর করছে। এলাকায় সন্ত্রাস সৃষ্টি করার জন্য দফায় দফায় বোমাবাজি করছে। বোমার আঘাতে এক স্থানীয় বাসিন্দা জখম হয়েছেন। এই ঘটনায় সবং থানায় অভিযোগ করা হলে পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ। পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন বিজেপি প্রার্থী অমূল্য মাইতি। ইতিমধ্যে নির্বাচন কমিশনে (EC) বিজেপির পক্ষ থেকে অভিযোগ জানানো হয়েছে।
এদিকে এই ঘটনার খবর পেয়ে মঙ্গলবার রাতে কেন্দ্রীয় বাহিনী ও সবং থানার পুলিশ আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছান। এলাকায় তীব্র আতঙ্ক রয়েছে।

উল্লেখ্য, ভোটের আগেই পশ্চিম মেদিনীপুর ও পূর্ব মেদিনীপুরের (Purba Medinipur) একাধিক এলাকায় বোমার সন্ধান পাওয়া গিয়েছে। পশ্চিম মেদিনীপুরের দাসপুর (Daspur) ও ঘাটালের (Ghatal) মতো এলাকায় বোমা উদ্ধার হয়েছে। ১০ থেকে ১২টি তাজা বোমা পড়ে থাকতে দেখা গিয়েছে পূর্ব মেদিনীপুরের পটাশপুর (Patashpur) এলাকার ১ নং ব্লকের নৈপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের সাঁয়া গ্রামে। একটি কাঠ চেরাইয়ের মিলের কাছে দেখা গিয়েছে বোমাগুলি। বিষয়টি জানাজানি হতেই এলাকায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

[আরও পড়ুন: মমতার ছবিতে কাদা! তৃণমূলের পতাকা, হোর্ডিং ছেঁড়ার অভিযোগ, উত্তপ্ত কামারহাটি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে