২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19: বাংলায় হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ, চিন্তায় রাখছে তিন জেলার কোভিড গ্রাফ

Published by: Sulaya Singha |    Posted: July 3, 2022 6:23 pm|    Updated: July 3, 2022 8:41 pm

West Bengal reports more than 1800 new corona cases in last 24 hours | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমেই চওড়া হচ্ছে করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়ার ইঙ্গিত। মে মাসেও যেখানে করোনার দৈনিক গ্রাফ একশোর নিচে নেমে গিয়েছিল, সেখানে বর্তমানে বাংলায় হু হু করে বেড়ে চলেছে মারণ ভাইরাসের সংক্রমণ। ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসও। চিন্তায় রাখছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার ছবিটা। এমন পরিস্থিতিতে প্রতিটি রাজ্যকে টেস্টিং ও টিকাকরণে জোর দিতে বলেছে কেন্দ্র।

রবিবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৮২২ জন। গতকাল যে সংখ্যাটা ছিল ১৫০০-র নিচে। এর মধ্যে শুধু কলকাতাতেই একদিনে আক্রান্ত ৭০১ জন। এরপরই সংক্রমিতের তালিকায় রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। এই দুই জেলায় একদিনে আক্রান্ত যথাক্রমে ৪৫৫ এবং ১১০ জন। হুগলিতে একদিনে ৮৬ এবং হাওড়ায় ৮১ জনের শরীরে থাবা বসিয়েছে কোভিড।

[আরও পড়ুন: রাষ্ট্রপতি নির্বাচনের আগে কলকাতা আসছেন দ্রৌপদী মুর্মু, মমতার সমর্থন পাওয়াই লক্ষ্য?]

ফলে রাজ্যের মোট করোনা সংক্রমিতের সংখ্য়া ২০ লক্ষ ৩৪ হাজার ৪৮৫ জন। বর্তমানে দৈনিক পজিটিভিটি বেড়ে ১৪.১০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনায় মৃত্যু হয়েছে তিনজনের। এ রাজ্যে মারণ ভাইরাসের বলি মোট ২১ হাজার ২২৫ জন।

বুলেটিন বলছে, একদিনে রাজ্যে কোভিড থেকে সুস্থ হয়েছেন ৫২৬ জন। এখনও পর্যন্ত বাংলার ২০ লক্ষ ২ হাজার ৬৭৭ জন ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী। বর্তমানে সুস্থতার হার ৯৮.৪৪ শতাংশ। আপাতত হোম আইসোলেশনে রয়েছেন ১০,২৭৯ জন। আর হাসপাতালে ভরতি ৩০৪ জন করোনা আক্রান্ত। এদিকে, বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা রোগীর সংখ্য়া বেড়ে দাঁড়ল ১০,৫৮৩ জনে।

কোভিডবিধি উঠে গেলেও সংক্রমণ রুখতে নমুনা পরীক্ষা চলছে। একদিনে ১২ হাজার ৯২১ টি নমুনা পরীক্ষা হয়েছে। টেস্টিংয়ের পাশাপাশি টিকাকরণও চলছে জোরকদমে। গত ২৪ ঘণ্টায় করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ৪০ হাজার ৫৮৫ জন।

[আরও পড়ুন: অবশেষে করোনামুক্ত রোহিত শর্মা, টি-টোয়েন্টি সিরিজের আগে স্বস্তিতে ভারতীয় শিবির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে