৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রচুর শূন্যপদ ভারতীয় রেলে, মাধ্যমিক পাশ হলেই করা যাবে আবেদন

Published by: Bishakha Pal |    Posted: December 1, 2018 4:29 pm|    Updated: December 1, 2018 4:29 pm

2090 Apprentice vacancies in North Western Railways

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। প্রায় ২ হাজার ৯০টি শূন্যপদ রয়েছে ভারতীয় রেলে। তবে সবক’টিই পদই ট্রেনি। অ্যাপ্রেন্টিস অ্যাক্ট ১৯৬১-এর আওতায় এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। রেলের অফিসিয়াল ওয়েবসাইট rrcjaipur.in-এর মাধ্যমে প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৩০ ডিসেম্বর, ২০১৮।

যোগ্যতা

প্রার্থীকে অবশ্যই মাধ্যমিক পাশ হতে হবে। এর জন্য অবশ্যই ৫০ শতাংশ নম্বর পেয়ে পাশ করতে হবে। পাশাপাশি আবেদন করার জন্য প্রার্থীর আইটিআই বা এর সমতুল্য কোনও সার্টিফিকেটও দরকার। তবে NCVT বা SCVT অনুমোদিত National Apprenticeship Certificate (NAC) সার্টিফিকেট থাকলেও আবেদন করা যাবে। এই পদে আবেদন করতে গেলে আবেদনকারীর বয়স হতে হবে ন্যূনতম ১৫ বছর।

কর্মপ্রার্থীদের জন্য সুখবর, ৭ হাজার শিক্ষক নিয়োগ করবে রাজ্য ]

গুরুত্বপূর্ণ দিন

আবেদন শুরুর তারিখ: ৩০ নভেম্বর, ২০১৮

আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন: ৩০ ডিসেম্বর, ২০১৮

রেলের তরফে জানানো হয়েছে, যেক’টি শূন্যপদ আছে, তার মধ্যে আজমের ডিভিশনে রয়েছে ৪২০টি, বিকানের ডিভিশনে ৪১২টি, জয়পুর ডিভিশনে ৫০৩টি, যোধপুর ডিভিশনে ৪১০টি, বিটিসি ক্যারেজে (আজমেঢ়) ১৬৬টি, BTC LOCO-এ (আজমেঢ়) ৫৭, ক্যারেজ ওয়ার্কশপ বিকানেরে ৩৭টি, ক্যারেজ ওয়ার্কশপ যোধপুরে ৮৫টি।

৩০ ডিসেম্বর বিকেল ৫টার মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। এরপরও যদি কোনও প্রার্থী বিস্তারিত জানতে চান, তবে সমস্ত খবর পাওয়া যাবে rrcjaipur.in ওয়েবসাইট থেকে।

মাধ্যমিক পাশ হলেই মিলতে পারে সরকারি চাকরি, জানেন কীভাবে? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement