BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19 Update: ফের করোনার রক্তচক্ষু দেশে, একদিনে লাফিয়ে বাড়ল আক্রান্তের সংখ্যা, অ্যাকটিভ কেস ৯৪ হাজারের বেশি

Published by: Sucheta Sengupta |    Posted: June 27, 2022 9:42 am|    Updated: June 27, 2022 9:57 am

COVID-19 in India: 17,073 new cases in last 24 hours, 21 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রক্তচক্ষু দেখাচ্ছে করোনা ভাইরাস (Coronavirus)। সপ্তাহের প্রথম দিন কোভিড গ্রাফ নতুন করে দুশ্চিন্তা বাড়াল। বেশ কয়েকদিনের ঊর্ধ্বমুখী সংক্রমণের হার খানিকটা নিম্নমুখী হয়েছিল রবিবার। কিন্তু সোমবার আবারও বাড়ল আক্রান্তের সংখ্যা। দেশের স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড (COVID-19) পজিটিভ ১৭ হাজার ৭৩ জন। মহামারীর বলি ২১ জন। হু হু করে বাড়ছে অ্যাকটিভ কেস। সোমবার তা ছাড়িয়ে গেল ৯৪ হাজার। রবিবার যা ছিল ৯২ হাজারের সামান্য বেশি।

সোমবার স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৫,২০৮ জন। শতকরা হিসেবে ৯৮.৫৭ শতাংশ। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ৪ কোটি ২৭ লক্ষ ৮৭ হাজার ৬০৬। মৃত্যু হয়েছে মোট ৫,২৫০২০ জনের, মোট আক্রান্তের ১.২১ শতাংশ। সবচেয়ে উদ্বেগজনক পরিস্থিতি তামিলনাড়ু, মহারাষ্ট্রের। সেখানে দৈনিক সংক্রমণ অনেকটা বেশি। 

[আরও পড়ুন: মনোনয়ন জমা দেবেন বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহা, সঙ্গী অভিষেক]

বাংলার করোনা পরিস্থিতিও বিশেষ স্বস্তিদায়ক নয়। গত ২৪ ঘণ্টায় এ রাজ্য়ে নতুন করে মহামারীতে আক্রান্ত হয়েছেন ৪৯৩ জন। যদিও রবিবার কারও মৃত্যুর খবর নেই। তবে তার আগে ২ জনের মৃত্যুতে চিন্তা বেড়েছিল অনেকটাই। নতুন করে কোনও কোভিডবিধি না থাকলেও মাস্ক পরা, স্যানিটাইজারের ব্যবহারে এখনও জোর দেওয়া হচ্ছে নানা জায়গায়। সোমবার থেকে বাংলায় স্কুলগুলি খুলেছে। স্কুলে স্বাস্থ্যবিধি মানতে হচ্ছে।

[আরও পড়ুন: ‘মধু খেতে অনেকেই তৃণমূলের পতাকা নিতে চাইছেন’, ফের বিস্ফোরক বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায়]

মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে বড়সড় হাতিয়ার করোনা ভ্যাকসিন (Corona vaccine)।  এখনও পর্যন্ত ১৯৭ কোটি ১১ লক্ষের বেশি ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টাতেই আড়াই লক্ষের কাছাকাছি ডোজ পেয়েছেন দেশবাসী। বয়স্কদের বুস্টার ডোজ এবং ১৮ ঊর্ধ্বদের প্রিকশন ডোজ দেওয়ার কাজ চলছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে