BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

যাদবপুরের পরিযায়ী শ্রমিকদের পাশে উষসী, অভুক্তদের হাতে তুলে দিলেন রান্না করা খাবার

Published by: Bishakha Pal |    Posted: April 6, 2020 10:37 am|    Updated: April 6, 2020 11:17 am

Actress Ushashi Chakraborty helps migrant labour in Jadavpur

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ এড়াতে দেশজুড়ে চলছে লকডাউন। পরিস্থিতি ভয়াবহ। দেশে একদিকে যেমন বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা, তেমনই খাদ্যের অভাব শুরু হয়েছে দিন আনে দিন খায় পরিবারগুলোয়। সমস্যায় পড়েছেন পরিযায়ী শ্রমিকরাও। দেশজোড়া লকডাউনের এই পরিস্থিতিতে বাড়ি ফিরতে পারছেন না তাঁরা। আবার যেখানে আছেন, সেখানেও জুটছে না অন্ন। কাজ বন্ধ থাকায় আসছে না টাকা। ফলে উভয়সংকট তাঁদের। এই পরিস্থিতিতে যাদবপুরের পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িলেন অভিনেত্রী উষসী চক্রবর্তী।

যাদবপুরের বিজয়গড়ে, মূলত ৯৬ ওয়ার্ডে এই অভিযান চালাচ্ছেন তিনি ও তাঁর কয়েকজন বন্ধু। রোজ বাড়ি থেকে খাবার রান্না করে ভ্যানে করে নিয়ে আসছেন তাঁরা। আর তা বিলিয়ে দিচ্ছেন পরিযায়ী শ্রমিকদের মধ্যে। কয়েকদিন আগে থেকেই এই উদ্যোগ নিয়েছেন উষসী ও তাঁর কয়েকজন বন্ধু। তবে খাবার খাওয়ার আগে প্রত্যেকে যাতে স্বাস্থ্যবিধি মেনে হাত সাবান দিয়ে ধুয়ে নেয়, সেদিকেও কড়া নজর রেখেছেন আয়োজকরা। উষসী জানিয়েছেন, ১৫ এপ্রিল পর্যন্ত, যতদিন না লকডাউন কাটছে, ততদিন এভাবেই প্রতিদিন পরিযায়ী শ্রমিক ও এলাকার দরিদ্র মানুষদের কাছে দুপুরে রান্না করা খাবার পৌঁছে দেবেন। 

[ আরও পড়ুন: নমোর নির্দেশ পালন, রাত ৯টায় প্রদীপ জ্বালিয়ে সংহতির বার্তা দিলেন বলিউড তারকারা ]

কিছুদিন আগে পরিযায়ী শ্রমিকদের জন্য ‘কমিউনিটি কিচেন’ তৈরির কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভিনরাজ্যের শ্রমিকদের থাকা-খাওয়ার দায়িত্ব নিয়ে মুখ্যমন্ত্রী জানান, তাঁদের জন্য ‘কমিউনিটি কিচেন’ তৈরি হবে। সেখানে রান্না করা খাবারই দু’বেলা পাবেন ওই শ্রমিকরা। রেশন কার্ড নেই বলে সরকারি সুবিধা পেতে যাতে কারও অসুবিধা না হয়, তার জন্য অস্থায়ী রেশন কার্ড দেওয়া হবে। যা দিয়ে তাঁরা নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পাবেন। কিন্তু তা সত্ত্বেও অনেক জায়গায় এই পরিষেবা এখনও পৌঁছতে পারেনি। নিঃসন্দেহে এটি সময়সাপেক্ষ ব্যাপার। তাই একাধিক জায়গায় অনেক স্বেচ্ছাসেবী সংগছন পরিযায়ী শ্রমিক ও এলাকার দরিদ্র মানুষের সাহায্যার্থে এগিয়ে অসেছেন। প্রতিদিন তাঁদের খাবার দেওয়া হচ্ছে। সেই তালিকায় শামিল হল অভিনেত্রী উষসী চক্রবর্তীর নাম। 

[ আরও পড়ুন: লকডাউন কাটলেই সিউড়ি আসবেন, রতন কাহারকে ভিডিও কলে জানালেন বাদশা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে