BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফরাসি পাঠ্যপুস্তকে স্থান পেলেন ঐশ্বর্য, রয়েছে ‘প্যাডম্যান’ ও ‘দেবদাস’ নিয়ে প্রশ্নোত্তর

Published by: Bishakha Pal |    Posted: November 30, 2019 10:47 am|    Updated: November 30, 2019 12:00 pm

Aishwarya Rai Bachchan featured on French workbook

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিনোদনের দুনিয়ায় তাঁর অবদান হাতে গুণে শেষ করা যাবে না। কিন্তু তাঁর সৌন্দর্যে যে শুধু সিনেজগৎ নন, তামাম বিশ্ববাসী মুগ্ধ, তা বছর কয়েক আগেই বোঝা গিয়েছিল। ঐশ্বর্য রাই বচ্চনের নামে একটি ফুলের নামকরণ হয়েছিল। এবার ফরাসি পাঠ্যবইয়েও জায়গা করে নিলেন প্রাক্তন বিশ্বসুন্দরী। বইয়ের কভারেও রয়েছে তাঁর ছবি।

ফরাসি পাঠ্যবইয়ে একটি অধ্যায় রয়েছে। তার নাম নলিউড ও বলিউড। এখানেই ঐশ্বর্য রাইকে নিয়ে প্রশ্ন করা হয়েছে। এছাড়া আরও এক বলিউড অভিনেত্রী এই পাঠ্যবইয়ে স্থান পেয়েছেন। তিনি প্রিয়াঙ্কা চোপড়া। এছাড়া অক্ষয় কুমারের ‘প্যাডম্যান’ ও ঐশ্বর্য রাইয়ের ‘দেবদাস’ ছবি সম্পর্কেও বলা রয়েছে এই পাঠ্যপুস্তকে। বইয়ের কভারে প্রিয়াঙ্কা, ঐশ্বর্যের ছবি ছাড়াও রয়েছে তাজমহলের ছবি। বইটি হাইস্কুলের ছাত্রছাত্রীদের ইংরেজি ভাষার। ইংরেজিতে আগ্রহ তৈরি করতেই ঐশ্বর্য-প্রিয়াঙ্কাকে নিয়ে প্রশ্নোত্তর পর্ব রয়েছে বলে সূত্রের খবর।

[ আরও পড়ুন: মা মডেল নন, একজন শিল্পী, ট্রোলের বিরুদ্ধে মুখ খুললেন রানুর মেয়ে ]

মেয়ে আরাধ্যাকে সময় দিতে বহুদিন থেকেই বলিউড ছবিতে অনিয়মিত হয়ে পড়েছেন ঐশ্বর্য রাই বচ্চন। রাই সুন্দরী এখন পুরোপুরি সংসারে মন দিয়েছেন। মাঝে মাঝে দু’একটা কাজ করছেন ঠিকই। কিন্তু বেশিরভাগ সময়টা তিনি আরাধ্যাকে বড় করার কাজেই ব্যয় করছেন। শেষ তাঁকে দেখা গিয়েছেন ‘ফন্নে খাঁ’ ছবিতে। তবে সেই ছবিতে তিনি প্রধান চরিত্রে ছিলেন না। তাও সেই গত বছরের কথা। তার আগে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে অবশ্য অন্যতম মুখ্য চরিত্রেই ছিলেন তিনি। এবার মণিরত্নমের ছবিতে দেখা যাবে তাঁকে। মণিরত্নমের এই ছবি মূলত পিরিয়ড ড্রামা। চোল ইতিহাসের পর্দার আড়ালে থাকা এমন অনেক চরিত্রদের তুলে ধরবেন পরিচালক এই ছবিতে। ছবিতে ঐশ্বর্যকে ধূসর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। ছবির অন্যতম আকর্ষণ অমিতাভ বচ্চন। এছাড়া বিক্রম, কীর্তি সুরেশ, মোহন বাবু এবং কার্থিকেও অভিনয় করতে দেখা যাবে বলে খবর।

[ আরও পড়ুন: টোটার যোগাভ্যাস, পুরোদস্তুর প্রস্তুতিতে ব্যস্ত সৃজিতের ফেলু মিত্তির ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে