১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

উঠল স্থগিতাদেশ, আইনি জটিলতা কাটিয়ে নির্ধারিত দিনেই আসছে ‘টেকো’

Published by: Sandipta Bhanja |    Posted: November 17, 2019 3:54 pm|    Updated: November 17, 2019 3:54 pm

Alipore commercial court withdraws stay orders from ‘Teko’

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উঠল স্থগিতাদেশ। অবশেষে আইনি জটিলতা কাটিয়ে মুক্তি পাচ্ছে পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায়ের ‘টেকো’। নভেম্বরের প্রথম দিকেই শোনা গিয়েছিল, আলিপুর কমার্শিয়াল আদালত ‘টেকো’ মুক্তিতে স্থগিতাদেশ জারি করেছে। অতঃপর ২২ নভেম্বর প্রেক্ষাগৃহে আসার আশাই ছেড়ে দিয়েছিলেন সিনেপ্রেমীরা। তবে শনিবার, ১৬ নভেম্বর এই ছবির উপর জারি করা স্থগিতাদেশ তুলে নিল কমার্শিয়াল কোর্ট। আর হ্যাঁ, নির্ধারিত দিনেই মুক্তি পাচ্ছে ‘টেকো’।

স্থগিতাদেশ জারি করার পাশাপাশি নিষিদ্ধ করা হয়েছিল ছবির ট্রেলারও। আর তাই সোশ্যাল মিডিয়া এবং ইউটিউব থেকে তুলে নেওয়া হয়েছিল ‘টেকো’র ট্রেলার। সমস্যার সূত্রপাত ট্রেলারের একটি দৃশ্য নিয়েই। ছবির মুখ্য চরিত্র ঋত্বিক চক্রবর্তীর ‘ব্যোমকেশ’ নামক যে মাথার তেল মেখে অকালে টাক পড়েছে, সেই তেলের বোতলের সঙ্গে নাকি নামী এক তেল প্রস্তুতকারক সংস্থার তেলের বোতলের হুবহু মিল রয়েছে। যার ফলে, ক্রেতারা ভুল বুঝতে পারে এবং ওই সংস্থার ৬০০ কোটির ব্যবসায় লোকসান হতে পারে। এমনটাই অন্তত দাবি করেছে ওই সংস্থা। আর ঠিক তারই ভিত্তিতে ছবি মুক্তির স্থগিতাদেশ চেয়ে এবং ট্রেলার তুলে নেওয়ার আবেদন জানিয়ে অভিযোগ দায়ের করা হয়েছিল ‘টেকো’র বিরুদ্ধে। যদিও ট্রেলারে দেখানো ওই তেলের বোতলে কোনও বাজারচলতি কোম্পানির নামোল্লেখ করা হয়নি। তবে আলিপুর কমার্শিয়াল আদালতের বিচারক শ্রীকুমার গোস্বামী ‘টেকো’র মুক্তি স্থগিত রাখার পক্ষেই রায় দিয়েছিলেন। কিন্তু যাবতীয় মেঘ কেটে গিয়েছে। ২২ নভেম্বরই মুক্তি পাচ্ছে ‘টেকো’। সেই সঙ্গে এল ছবির নতুন ট্রেলারও।

[আরও পড়ুন: ‘সেক্স রিহ্যাবে’ যান, #MeToo অভিযুক্ত অনু মালিককে ফের কটাক্ষ গায়িকা সোনার ]

ছবির বিষয় নিয়ে আগেই একদফা বিতর্ক হয়েছে। প্রসঙ্গত, বাংলায় ‘টেকো’ এবং হিন্দিতে ‘উজড়া চমন’ ও ‘বালা’ এই ৩টি ছবির বিষয়বস্তুই এক। আর ছবি ৩টির মুক্তির তারিখ একই মাসে ঘোষণা হওয়ার পর থেকেই বলিউড ইন্ডাস্ট্রিতে ‘উজড়া চমন’ এবং ‘বালা’ নিয়ে প্রযোজক-পরিচালকদের মধ্যে একদফা তরজা হয়ে গিয়েছিল। টেকো’র গল্প কিন্তু সম্পূর্ণ ভিন্ন। ক্রেতা ধরতে আকর্ষণীয় বিজ্ঞাপন দিয়ে প্রলোভন দেখিয়ে রোজ হাজার হাজার মানুষকে যেভাবে বোকা বানানো হচ্ছে, তার সাবধানবাণী দিতেই ‘টেকো’ তৈরি করেছেন অভিমন্যু। আর ঠিক এই বিষয়টি নিয়েই আপত্তি তুলেছিল এক তেল প্রস্তুতকারক সংস্থা। তবে ‘উজড়া চমন’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়লেও ‘বালা’ ইতিমধ্যেই ১০০ কোটির ক্লাবের দৌড়ে রয়েছে। এখন দেখার ‘টেকো’ কতটা মন জয় করতে পারে সিনেপ্রেমীদের।

দেখে নিন নতুন ট্রেলার

[আরও পড়ুন: খোলামেলা পোশাকে লেখা ‘রাম’ নাম, বাণী কাপুরকে নিষিদ্ধ করার দাবি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে