২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

FAU-G নিয়ে কোনও গুজব ছড়ানো যাবে না, আদালতের নির্দেশে স্বস্তিতে অক্ষয় কুমার

Published by: Suparna Majumder |    Posted: September 18, 2020 2:48 pm|    Updated: September 18, 2020 2:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) ‘আত্মনির্ভর ভারত’ প্রকল্পকে সমর্থন জানিয়ে চিনের PUBG বদলে সম্পূর্ণ ভারতীয় গেম FAU-G আনার কথা ঘোষণা করেছিলেন অক্ষয় কুমার (Akshay Kumar)। তাতে বহু মানুষের প্রশংসা আদায় করলেও, নিন্দার মুখেও পড়তে হয় বলিউডের খিলাড়িকে। সোশ্যাল মিডিয়ায় অনেকেই দাবি করেন অনলাইন এই FAU-G গেম আসলে প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) ‘ব্রেন চাইল্ড’। শুক্রবার সেই গুজব উড়িয়ে দিল মুম্বইয়ের দেওয়ানি আদালত (Bombay Civil court)। পাশাপাশি অন্তর্বতী নির্দেশে এও জানিয়ে দেওয়া হল যে নতুন এই অনলাইন গেমের বিরুদ্ধে কোনও ভুয়ো খবর ছড়ানো বা গুজব রটানো যাবে না।

৪ সেপ্টেম্বর FAU-G গেমটি আনার কথা টুইটারে ঘোষণা করেন অক্ষয়। লেখেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘আত্মনির্ভর ভারত’কে সমর্থন করে গর্বের সঙ্গে  নির্ভীক আর ঐক্যবদ্ধ প্রহরীদের FAU-G অ্যাকশন গেমটি আনছি। বিনোদনের পাশাপাশি খেলোয়াড়রা আমাদেরে সেনার আত্মবলিদান সম্পর্কেও জানতে পারবেন। গেম থেকে আসা লাভের ২০ শতাংশ ‘ভারত কে বীর’ ট্রাস্টে যাবে।” ঘোষণা হওয়া মাত্রই টুইটারে ট্রেন্ডিং হয়ে যায় FAU-G। তারই মধ্যে নেটদুনিয়ার একাংশ দাবি করে, গেমটি আদতে সুশান্ত সিং রাজপুতের মস্তিষ্কপ্রসূত ছিল। এর বিরুদ্ধে মুম্বইয়ের (Mumabai) দেওয়ানি আদলতে মামলা করেছিল GOQii। এই সংস্থার সঙ্গেই মিলিতভাবে গেমটি আনছেন অক্ষয়।

[আরও পড়ুন: জন্মদিনের শুভেচ্ছার উত্তরে করণ জোহরের প্রশংসা মোদির, নেটদুনিয়ায় হাসির খোরাক কঙ্গনা]

GOQii সংস্থার পক্ষ থেকেই টুইটারে (Twitter) আদালতের লিখিত নিদেশটি দেওয়া হয়েছে। সেই নির্দেশ অনুযায়ী, FAU-G গেম, তা প্রস্তুতকারক সংস্থা এবং অক্ষয় কুমার-সহ গেমের সঙ্গে জড়িত অন্যান্য মানুষদের বিরুদ্ধে কোনও  রটনা চলবে না। এমনটা হলে সেই ব্যক্তি বা সংস্থাকে আদালতে জবাবদিহি করতে হবে। GOQii-র এই টুইটই শেয়ার করেছেন অক্ষয়ও। আদালতের এই নির্দেশের ফলে আপাতত স্বস্তিতে অক্ষয় কুমার। 

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement