২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

BFJA’র বিচারে সেরা সহ-অভিনেত্রী বিভাগে মনোনীত স্বস্তিকা, রেগে আগুন অভিনেত্রী

Published by: Sandipta Bhanja |    Posted: January 8, 2020 1:20 pm|    Updated: January 8, 2020 1:53 pm

BFJA nominates Swastika Mukherjee as Best Supporting Actress

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ধরেই কলকাতায় সিনেমার সমাবর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে আসছে। বলা বাহুল্য, এটাই টলিউডের সব থেকে পুরোনো এবং ঐতিহ্যবাহী অ্যাওয়ার্ড শো। ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (West Bengal Film Journalist Association) উদ্যোগে প্রত্যেক বছরই এই অ্যাওয়ার্ড শো হয়। এই নিয়ে চতুর্থ বর্ষে পা রাখল BFJA। সম্প্রতি প্রেস ক্লাবে ঘোষণা করা হল সিনেমার সমাবর্তনের এবারের নমিনেশনের তালিকা। আর সেই তালিকাই না-পসন্দ অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের।

আসলে, BFJA’র তালিকায় সেরা সহ-অভিনেত্রী হিসেবে মনোনীত হয়েছেন স্বস্তিকা, আর তাতেই এই মনোনয়ন তালিকা নিয়ে বেজায় চটেছেন অভিনেত্রী। সোজাসাপটা ভাষায় জানিয়ে দিয়েছেন যে সিনেমার সমাবর্তনের এই মনোনয়ন তালিকা তিনি মেনে নেননি। উপরন্তু ‘সেরা সহ-অভিনেত্রী’র মনোনয়নও তিনি প্রত্যাখ্যান করেছেন। পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ছবি ‘শাহজাহান রিজেন্সি’র জন্য ‘সেরা সহ-অভিনেত্রী’ হিসেবে মনোনীত হয়েছেন স্বস্তিকা। সৃজিতও সে বিষয়ে উচ্ছ্বসিত হয়ে ফেসবুকে পোস্ট করেছেন। আর তাতেই মনোক্ষুণ্ণ হয়েছে অভিনেত্রীর।

[আরও পড়ুন: JNU-তে গিয়ে কটাক্ষের শিকার দীপিকা, অভিনেত্রীকে সমর্থন অনুরাগ-স্বরার]

সদ্য প্রকশিত হওয়া BFJA’র তালিকায় একাধিক বিভাগে মনোনীত হয়েছে সৃজিতের ‘শাহজাহান রিজেন্সি’। সেরা গায়ক বিভাগে মনোনয়ন পেয়েছেন অনির্বাণ ভট্টাচার্য। আবার সেরা গায়িকার তালিকায় নাম রয়েছে মোনালি ঠাকুরের। অন্যদিকে, সেরা সংগীত পরিচালকদের তালিকায় রয়েছেন অনুপম রায়, সেরা গীতিকার বিভাগে ‘কিচ্ছু চাইনি আমি’র জন্য মনোনীত হয়েছেন দীপাংশু আচার্য এবং ‘বোলো না’র জন্য উঠে এসেছে ঋতম সেনের নাম। অন্যদিকে, সেরা সহ-অভিনেত্রী হিসেবে মনোনয়ন পেয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। আর এতেই বিপত্তি ঘটেছে। বেজায় চটেছেন অভিনেত্রী। ‘শাহজাহান রিজেন্সি’র ‘ক্যাপ্টেন অফ দ্য শিপ’ সৃজিতের পোস্ট শেয়ার করে প্রত্যাখ্যান করেছেন মনোনয়ন প্রস্তাব।    

কারণ অভিনেত্রীর কথায়, শাহজাহান রিজেন্সিতে তিনি কখনোই সহ-অভিনেত্রী ছিলেন না। অভিনয় করেছিলেন মুখ্যচরিত্রে। স্বস্তিকা বলেন, “আমার যতদুর মনে পড়ছে এই সিনেমায় আমি কাউকে সাপোর্ট করিনি। আমি প্রত্যাখান করলাম এই নমিনেশন এবং অ্যাওয়ার্ডকে। রাজনীতি থেকে শিল্প সবকিছু নিয়েই ইদানিং আমাদের দেশে মশকরা চলছে। আমার কথায় এই সংগঠনের খারাপ লাগতে পারে কিংবা আঁতে ঘা লাগতে পারে। অতঃপর আপনারা যদি ভেবে থাকেন আমাকে পুরষ্কৃত করবেন, তাহলে দয়া করে সেই ভাবনা থেকে বিরত থাকুন।”

[আরও পড়ুন: ‘সস্তার জিনিস’, ‘ড্রিম গার্ল’ পরিচালকের কদর্য মন্তব্যে ফুঁসে উঠলেন স্বরা ভাস্কর ]

প্রসঙ্গত, স্বস্তিকা বরাবরই স্পষ্টভাষী। সোজাসুজি কথা বলতেই ভালবাসেন। নিন্দুকদের ভাষায় তিনি ‘রুক্ষ্ম’ হলেও অনুরাগীদের কাছে তিনি পরিচিত স্পষ্টবক্তা বলেই। এদিনও তাই করলেন। ফেসবুক পোস্টে মনের কথা জানিয়ে ফিরিয়ে দিলেন ‘সেরা সহ-অভিনেত্রী’ বিভাগের মনোনয়ন প্রস্তাব। প্রসঙ্গত, সিনেমার সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্থার সম্পাদক নির্মল ধর সহ-প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায় এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে