২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাঠে ব্যাট হাতে তাপসী! ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক এই অভিনেত্রীই

Published by: Sandipta Bhanja |    Posted: July 3, 2019 7:28 pm|    Updated: July 4, 2019 12:50 pm

Bollywood actress Taapsee Pannu to play Mithali Raj onscreen

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিলখা সিং থেকে শুরু করে মহেন্দ্র সিং ধোনি, মেরি কম – এযাবৎকাল বেশ কজন ক্রীড়া ব্যক্তিত্বদের নিয়ে বলিউডে বায়োপিক তৈরি হয়েছে। তবে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে এইপ্রথম কোনও মহিলা ক্রিকেটারের জীবন কাহিনি অবলম্বনে তৈরি হতে চলেছে বায়োপিক। তিনি ভারতের মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ। বছর দুয়েক আগেই মিতালির বায়োপিকের কথা ঘোষণা করেছিল ভায়াকম ১৮ মোশন পিচকারস। এবার প্রকাশ্যে এল ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালির ভূমিকায় বলিপাড়ার কোন অভিনেত্রীকে দেখা যাবে।

[আরও পড়ুন: গানের কথা নিয়ে বিতর্ক, ব়্যাপার হানি সিংয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের]

২০১৭ সালে ভায়াকম ১৮ মোশন পিচকারস-এর তরফে এই ছবির কথা ঘোষণা করা হয়েছিল। তবে মিতালির চরিত্রে কে অভিনয় করছেন, তা নিয়ে বেশ জল্পনা চলছিল। বেশ কজন প্রথম সারির অভিনেত্রীর নাম উঠে এসেছিল তালিকায়। কিন্তু এবার শোনা গেল মিতালির ভূমিকায় অভিনয় করতে চলেছেন তাপসী পান্নু। ঘনিষ্ঠ সূত্রের খবর, আপাতভাবে ছবির গল্প চূড়ান্ত হয়ে গিয়েছে। চিত্রনাট্যের কাজও প্রায় শেষের দিকে। এবার শুধু ভায়াকম ১৮ মোশন পিকচারস-এর তরফে একজন পরিচালক নিয়োগ করা বাকি।‘পিঙ্ক’ খ্যাত অভিনেত্রী ইতিমধ্যেই ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালির ভূমিকায় অভিনয় করার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। পাশাপাশি এও জানান যে প্রযোজনা সংস্থার সঙ্গে এখনও চুক্তিবদ্ধ হননি তিনি। প্রসঙ্গত, এর আগে ভারতের প্রাক্তন হকি খেলোয়াড় সন্দীপ সিংয়ের জীবনী অবলম্বনে তৈরি হওয়া ‘সুরমা’ ছবিতেও অভিনয় করেছেন তাপসী পান্নু।

উল্লেখ্য, নিজের বায়োপিক নিয়ে বেশ উচ্ছ্বসিত মিতালি। তাঁর বায়োপিক দেখে আরও অনেক মেয়ে ক্রিকেটকে নিজের পেশা হিসাবে বেছে নেবে বলে আশাবাদী তিনি। ভারতে মহিলা ক্রিকেটকে বেশ কয়েক ধাপ এগিয়ে নিয়ে যাওয়ার অন্যতম কাণ্ডারি তিনি। অর্জুন পুরস্কারে সম্মানিত মিতালি আন্তর্জাতিক মহিলা ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রানের অধিকারী। ২০১৫ সালে পদ্মশ্রী সম্মান পান মিতালি রাজ

[আরও পড়ুন: বাইকে হেলমেটহীন শাহরুখ, ফিল্মি কায়দায় সতর্ক করলেন মাস্টার ব্লাস্টার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে