BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দিনমজুরদের পাশে বলিউড, অনুরাগীদের কাছে সাধ্যমতো সাহায্যের আবেদন তারকাদের

Published by: Bishakha Pal |    Posted: March 27, 2020 5:15 pm|    Updated: March 27, 2020 8:51 pm

Bollywood celebrities pledge to help daily wage workers in social media

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ ঠেকাতে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জরুরি পরিষেবা ছাড়া বাইরে বের হওয়ার ক্ষেত্রে জারি হয়েছে নিষেধাজ্ঞা। এই পরিস্থিতিতে সবচেয়ে সমস্যায় পড়েছেন দিনমজুররা। এবার তাঁদের পাশে দাঁড়াল বলিউড।

এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে ‘I Stand With Humanity’। ইন্টারন্যাশন অ্যাসেসিয়েশন অফ হিউম্যান ভ্যালুজ, আর্ট অ্যান্ড লিভিং ফাউন্ডেশন ও ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইন্ডাস্ট্রি একত্রে এটি শুরু করেছে। সিদ্ধান্ত নেওয়া হয়েছে দিনমজুরদের পরিবার পিছু ১০ দিন প্রয়োজনীয় খাদ্যের জোগান দেবে তারা। রাজকুমার হিরানি টুইট করে জানিয়েছেন, দিনমজুরদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ফিল্ম ফ্যাটারনিটি। সবাইকে এই উদ্যোগে শামিল হওয়ার আহ্বানও জানিয়েছেন তিনি। তার জন্য প্রয়োজনীয় তথ্যও দিয়েছেন।

[ আরও পড়ুন: মারণাস্ত্র করোনা! ২ বছর আগে ইঙ্গিত দিয়েছিল কোরিয়ান সিরিজ ‘মাই সিক্রেট টেরিয়াস’ ]

অভিনেত্রী তাপসী পান্নু টুইটারে লিখেছেন, যদি করোনা তাঁদের প্রাণ নাও নেয়, না খেতে পেয়েই তাঁরা মারা যাবেন। তাই এই সময় দিনমজুরদের পাশে দাঁড়ানোর আরজি জানিয়েছেন অভিনেত্রী।

অভিনেতা আয়ুষ্মান খুরানা একে ‘মহৎ উদ্যোগ’ আখ্যা দিয়েছেন। লিখেছেন, ভারত ও ভারতীয়রা এই সময় কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। কিন্তু প্রত্যেকের মধ্যে এই পরিস্থিতিতে বদল আনার ক্ষমতা রয়েছে। এর জন্য একে অপরের খেয়াল রাখা জরুরি।

এছাড়া দিয়া মির্জা, করণ জোহর, ভিকি কৌশলের মতো তারকারাও এই উদ্যোগককে সমর্থন জানিয়েছেন।  

প্রসঙ্গত, করোনা আতঙ্কে বলিউডে শুটিং বন্ধ হয়ে যাওয়ার পর ইন্ডাস্ট্রি টেকনিশিয়ানদের পাশে দাঁড়িয়েছিলেন বলিউড তারকারা। প্রোডিউসার্স গিল্ড ইন্ডিয়ার সভাপতি সিদ্ধার্থ রায় কাপুর একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলেছিলেন, “COVID-19 সংক্রমণের জেরে ইন্ডাস্ট্রির সমস্ত কাজ বন্ধ। এমন অবস্থায় ইন্ডাস্ট্রিতে যাঁরা দিন মজুরির কাজ করেন, সেসমস্ত মানুষেরা সব থেকে বেশি প্রভাবিত হবেন। তাঁদের পাশে দাঁড়াতে প্রোডিউসার্স গিল্ডের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে একটি ত্রাণ তহবিল গঠন করার। গোটা বিনোদন জগতের কাছে অনুরোধ করছি মুক্ত হস্তে এই তহবিলে দান করার জন্যে।” এবার আরও একধাপ এগিয়ে দিনমজুরদের পাশে দাঁড়িয়ে নজির গড়ল বলিউড।

[ আরও পড়ুন: করোনা: সরকারি স্বাস্থ্যখাতে অর্থসাহায্য দক্ষিণী তারকাদের, ৪ কোটি দিলেন প্রভাস ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে