২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মানব পাচারের অভিযোগে ২ বছরের জেল, পরক্ষণেই জামিনে মুক্ত দালের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 16, 2018 4:22 pm|    Updated: August 19, 2019 1:45 pm

Daler Mehndi convicted in human trafficking case, gets Bail

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানব পাচারের মারাত্মক অভিযোগে দোষী সাব্যস্ত হলেন প্রখ্যাত গায়ক দালের মেহেন্দি। দুই বছরের জেলের সাজাও ঘোষণা হল। কিন্তু মিনিট কয়েকের মধ্যেই জামিন পেয়ে গেলেন প্রখ্যাত গায়ক।

‘তুনাক তুনাক তুন’, ‘বোলো তা রা রা’, ‘সাডে নাল রহো গে তো…’ – নয়ের দশকে দালেরের গান মানেই উৎসবের আবহ ছিল সিনেপ্রেমীদের। একের পর এক হিট গান দিয়েছেন তিনি। সে গান আজও মানুষের মনে রয়ে গিয়েছে। এমন গায়ক মানব পাচারের মতো গুরুতর অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় শোরগোল পড়ে গিয়েছে গ্ল্যামার দুনিয়ায়।

[সত্তরে সুমন, গানওয়ালার জন্মদিনে স্মৃতিমেদুর বাঙালি]

শোনা গিয়েছে, বিদেশে শো করার নাম করে এই কাজ করতেন দালের ও তাঁর ভাই সামশের সিং। ১৯৯৮ ও ১৯৯৯ সালে একাধিক মানুষকে অবৈধভাবে বিদেশে পাচার করেছিলেন দু’জনে। নিজেদের গানের দলের সদস্য হিসেবে মানুষদের আমেরিকা নিয়ে গিয়ে সেখানেই রেখে আসতেন দুই ভাই। তিন তরুণীকে এভাবেই সান ফ্রান্সিসকোতে রেখে আসেন। ৯৯ সালের অক্টোবরেও কিছু মানুষকে নিউ জার্সিতে অবৈধভাবে রেখে আসেন। এর পর পরই পাটিয়ালা পুলিশ দুই ভাইয়ের বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ আনে। দালের মেহেন্দির দিল্লির অফিসেও হানা দিয়েছিল পুলিশ। বিভিন্নভাবে অভিযোগ প্রমাণের চেষ্টা করা হয়। এর মধ্যেই দুই ভাইয়ের বিরুদ্ধে প্রায় ৩৫ জন প্রতারণার অভিযোগ আনেন। বলা হয় মানুষজনদের এভাবে পাচার করার জন্য অর্থ নিতেন। অনেকের কাছ থেকে নাকি অর্থ নিয়েও বিদেশে নিয়ে যাননি।

[নতুন ছবির জন্য দেদার খাটছেন অঙ্কুশ, জানেন কী করলেন নায়ক?]

পুরনো সেই মামলাতেই শুক্রবার দালের মেহেন্দি ও তাঁর ভাইকে সামশেরকে দোষী সাব্যস্ত করে পাটিয়ালার এক আদালত। দুই বছরের সাজাও ঘোষণা হয়। কিন্তু পরক্ষণেই জামিন পেয়ে যান জনপ্রিয় পাঞ্জাবি পপ সিঙ্গার। এর পরই অনেকে প্রশ্ন তোলেন, খ্যাতির খাতিরেই কি আইনের ফাঁক দিয়ে মুক্ত হলেন তারকা?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে