BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘চারদিকে ক্যামেরা থাকলেই উনি কাজ করেন’, ফের মোদিকে তোপ অনুরাগের

Published by: Sandipta Bhanja |    Posted: January 4, 2020 6:34 pm|    Updated: January 4, 2020 7:06 pm

Director Anurag Kashyap lashes out to Narendra Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই সোশ্যাল মিডিয়ায় বিজেপি সরকারের বিরুদ্ধে ‘বাঁকা’ কথা লিখে টুইটার ইন্ডিয়ার বিরাগ ভাজন হয়েছিলেন অনুরাগ কাশ্যপ। ন্যাশনাল ফিল্ম ডেভলপমেন্ট কর্পোরেশন (NFDC)-এর নিয়মবহির্ভূত আর্থিক তছরুপের অভিযোগ এনে পরিচালকের CBI তদন্তের মুখোমুখি হওয়ার কথাও শোনা গিয়েছিল। তবুও তিনি থামেননি। বরাবরের মতো ঝাঁজালো ভাষায় কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী মোদিকে।

“কখনও কখনও মনে হয় যদি পাকিস্তান ভূ-খণ্ড না থাকত, তাহলে হয়তো মোদিজির কাছেও কথা বলার মতো কিছু থাকতো না। কাজ উনি করেন তখনই যখন ওঁর চারদিকে ক্যামেরা থাকে”, শুক্রবার টুইটারে প্রধানমন্ত্রীকে একেবারে নাম করে এই ভাষাতেই আক্রমণ করেন পরিচালক অনুরাগ কাশ্যপ

[আরও পড়ুন: পর্দায় প্রত্যাবর্তন, ‘অসুর’-এর জন্য সাংসদ নুসরতকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রী থেকে মেয়রের]

অনুরাগের মোদি-বিদ্বেষী মন্তব্য অবশ্য এই নতুন নয়। এর আগেও অনেকবার মোদির বিদেশ সফর থেকে একাধিক বিষয়ে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেছেন তিনি। সম্প্রতি জাতীয় এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মোদি সরকারকে একহাত নেন অনুরাগ কাশ্যপ। ভীতু, অহংকারী, ক্ষমতালোভী সরকার বলেও তোপ দাগেন। ‘গ্যাংস অফ ওয়াসেপুর’, ‘ব্ল্যাক ফ্রাইডে’র মতো ছবির পরিচালক আরও বলেন, “নরেন্দ্র মোদী সবসময় কংগ্রেসকে দোষ দেন। আজ তিনি নিজেই ইন্দিরা গান্ধীর মতো কাজ করছেন। আর অমিত শাহ তো সঞ্জয় গান্ধীর চরিত্র করছেন। তাহলে তাঁদের সঙ্গে কংগ্রেসের কী পার্থক্য থাকল?” যার খেসারতও দিতে হয়েছে পরিচালককে।  

[আরও পড়ুন: আমিরের পর অভিষেক বচ্চন, ‘বব বিশ্বাস’-এর শুটিংয়ে কলকাতায় আসছেন অভিনেতা! ]

দেশজুড়ে যে সংশোধিত নাগরিকত্ব আইনের (Citizenship Amendments Act) প্রতিবাদ চলছে, তাতে শামিল হয়েছেন অনুরাগ কাশ্যপ। আর সেই কারণেই বোধহয় তাঁর উপর CBI তদন্ত জারি করার নির্দেশ এসেছিল। এমনটাই মনে করছেন রাজনৈতিক এবং বলি মহলের একাংশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে