BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কীভাবে এল ‘ব্রহ্মাস্ত্র’ ছবির আইডিয়া? গোপন তথ্য ফাঁস করলেন পরিচালক অয়ন

Published by: Akash Misra |    Posted: August 17, 2022 6:50 pm|    Updated: August 17, 2022 6:50 pm

Director ayan mukerji Shared video about Brahmāstra | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘ব্রহ্মাস্ত্র’ নিয়ে কৌতুহলের শেষ নেই। যেদিন থেকে এই ছবির ঘোষণা হয়েছে, সেদিন থেকেই খবরের শিরোনামে ‘ব্রহ্মাস্ত্র’। আর এখন তো ছবির ট্রেলার দেখে, রীতিমতো চমকে গিয়েছে সিনেপ্রেমীরা। আলিয়া ও রণবীরকে জুটি বানিয়ে ‘ব্রহ্মাস্ত্র’ ছবির গল্প পুরোপুরিই পুরাণের উপর ভিত্তি করে। সে কথা, নানা সাক্ষাৎকারেই জানিয়েছেন পরিচালক অয়ন। তবে এবার ইনস্টাগ্রামে অয়ন জানালেন, ছোটবেলা থেকে বাড়িতে দেখে আসা দুর্গাপুজো ভীষণভাবে অনুপ্রাণিত করেছে। আর সেই অনুপ্রেরণা থেকেই ব্রহ্মাস্ত্র ছবির গল্পের খসড়া তৈরি হয়েছে।

সম্প্রতি অয়ন মুখোপাধ্যায় ইনস্টাগ্রামে শেয়ার করেছেন একটি ভিডিও। যেখানে তিনি জানালেন, ”ছোট থেকেই বাবার কাছে পুরাণের গল্প শুনতাম। দেবদেবীর সম্পর্কে জেনেছিলাম। সেখান থেকেই ব্রহ্মাস্ত্র ছবির গল্পের অনুপ্রেরণা পেয়েছি। ” তবে শুধু ছোটবেলার গল্পই নয়। ইনস্টাগ্রাম পোস্টে ছোটবেলার দুর্গাপুজোর ছবিও শেয়ার করলেন অয়ন।

বলিউডের বহু প্রতীক্ষিত এই ছবির ঘোষণা করা হয়েছিল ২০১৪ সালে। ঠিক হয় অয়ন মুখোপাধ্যায়ের পরিচালনায় ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন রণবীর কাপুর (Ranbir Kapoor) এবং আলিয়া ভাট (Alia Bhatt)। পরে ২০১৭ সালে প্রযোজক করণ জোহর জানান, ট্রিলজি হিসেবে ‘ব্রহ্মাস্ত্র’ তৈরি করা হবে। সেই মতো ২০১৮ সালে ছবির শুটিং শুরু করেন অয়ন।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ayan Mukerji (@ayan_mukerji)

বেনারসের পাশাপাশি বুলগেরিয়াতেও ‘ব্রহ্মাস্ত্র’র (Brahmastra) শুটিং হয়েছে। সিনেমার সঙ্গে যুক্ত হয়েছেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) এবং নাগার্জুনের মতো তারকা। ছবিতে রণবীরের চরিত্রের নাম শিব। আর আলিয়া অভিনয় করেছেন ইশার চরিত্রে। আর পাঁচটা সাধারণ মানুষের মতো নয় শিব। অলৌকিক ক্ষমতা রয়েছে তার। আগুনে পোড়ে না তার শরীর। কিন্তু কেন? এই প্রশ্নের উত্তর লুকিয়ে ক্ষিতি, অপ, তেজ, মরুৎ, ব্যোমের মতো পঞ্চভূতের রহস্যে।

[আরও পড়ুন: দক্ষিণী সিনেমায় বঙ্কিমের ‘আনন্দমঠ’, প্রকাশ্যে ছবির প্রথম ঝলক]

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ayan Mukerji (@ayan_mukerji)

‘ব্রহ্মাস্ত্র’র তিনটি পর্বের এই প্রথম পর্বে মূলত শিবের কাহিনিই দেখানো হবে। ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন মৌনি রায়, ডিম্পল কাপাডিয়া, দিব্যেন্দু শর্মা, ধ্রুব সেহগল, সৌরভ গুজ্জর। ক্যামিও চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে (Shah Rukh Khan)। শোনা গিয়েছে, বিজ্ঞানীর ভূমিকায় দেখা যাবে বলিউড বাদশাকে। শোনা যায়, এই ছবির শুটিং চলাকালীনই প্রেমে পড়েন রণবীর ও আলিয়া। চলতি বছরের ১৪ এপ্রিল সাতপাকে বাঁধা পড়েন দুই তারকা। সেদিন ছবির সামান্য ঝলক প্রকাশ করেছিলেন পরিচালক অয়ন। এতদিনে প্রকাশ্যে এল ট্রেলার। সিনেমা হলে ‘ব্রহ্মাস্ত্র’ মুক্তি পাবে আগামী ৯ সেপ্টেম্বর।

[আরও পড়ুন: দেখো আমার পেটে কি আছে? নতুন ভিডিওতে চমক দিলেন হবু মা বিপাশা! ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে