BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সিনেমা হলে এবার ১০০ শতাংশ দর্শক, কেন্দ্রের সিদ্ধান্তকে স্বাগত জানাল প্রোডিউসার্স গিল্ড

Published by: Paramita Paul |    Posted: January 31, 2021 3:24 pm|    Updated: January 31, 2021 4:17 pm

Filmmakers As Centre Allows 100% Theatre Occupancy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই ভ্যালেন্টাইনস ডে-সরস্বতী পুজো। প্রেমী যুগলদের দিন। তার আগে সেই প্রেমীযুগলদের জন্য সুখবর। ১ ফেব্রুয়ারি থেকে সিনেমা হলে দু’টি সিটের মাঝের আসন ফাঁকা রাখার আর প্রয়োজন নেই। অর্থাৎ বসা যাবে পাশাপাশি। আগামিকাল থেকে ১০০ শতাংশ দর্শকই প্রবেশ করতে পারবে সিনেমা হলে (Cinema Hall)। রবিবার এই মর্মে নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক।

সংশ্লিষ্ট মন্ত্রকের এই নির্দেশিকাকে গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে উল্লেখ করেছেন বলিউডের হু’জ হু-রা। রূপোলি পর্দার ব্যবসাকে কিছুটা হলেও স্বস্তি দেবে কেন্দ্রের এই সিদ্ধান্ত। 

[আরও পড়ুন : বেআইনি নির্মাণ মামলায় অস্বস্তি বাড়ছে সোনু সুদের, অভিনেতার বিরুদ্ধে দায়ের হতে পারে FIR]

গত বছর মার্চের শেষ থেকেই তালা ঝুলেছিল দেশের সিনেমা হলগুলিতে। যার প্রভাব পড়ে সিনেমা ইন্ডাস্ট্রিতেও। শুটিং বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েন কলাকুশলীরা। অবশেষে প্রচুর নিয়ম মেনে অক্টোবর মাসে দরজা খোলে সিনেমা হলগুলি। তবে ৫০ শতাংশ দর্শককে প্রবেশের অনুমতি দেওয়া হয়। দু’টি আসনের মাঝে একটি করে সিট ফাঁকা রাখতে বলা হয়। এবার সেই নিয়মে বদল এল।

নয়া নির্দেশিকাকে স্বাগত জানিয়ে প্রোডিউসার্স গিল্ড অফ ইন্ডিয়া-র বিবৃতি, কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। এটা আমাদের সিনেমা ইন্ডাস্ট্রির উপর সদর্থক প্রভাব ফেলবে। চলচ্চিত্র সমালোচক তরণ আদর্শ ও কলাম লেখক শ্রীধর পিল্লাইও কেন্দ্রের ওই সিদ্ধান্তের প্রশংসা করেছেন। তাঁদের কথায়, কেন্দ্রের এই ছাড়পত্র সিনেমা ইন্ডাস্ট্রিকে অন্ধকার থেকে বের করে আনবে। আবার হলমুখী হবে আমজনতা। তবে সিনেমা হলের টিকিট কাটা, ভিড় কমানোর জন্য একগুচ্ছ নিয়ম মানতে হবে হলমুখী দর্শককে।

[আরও পড়ুন : বিজেপিতে যোগ দিচ্ছেন পরিচালক অরিন্দম শীল? রুদ্রনীলের মন্তব্যে তুঙ্গে জল্পনা]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে