BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

CAA ও NRC নিয়ে টুইটারে ভুয়ো ছবি শেয়ার, অভিযোগ দায়ের অপর্ণা সেনের বিরুদ্ধে

Published by: Sandipta Bhanja |    Posted: January 22, 2020 2:38 pm|    Updated: January 22, 2020 2:38 pm

An Images

সংবাদ প্রতিদন ডিজিটাল ডেস্ক: পরিচালক তথা অভিনেত্রী অপর্ণা সেনের শেয়ার করা একটি ছবি ঘিরে ব্যাপক শোরগোল শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অপর্ণা এর আগে একাধিকবার কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে মুখ খুলেছেন। জামিয়া মিলিয়া, জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে ছাত্র আক্রমণ থেকে সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে উত্তপ্ত পরিস্থিতিতেও মুখ খুলতে দেখা গিয়েছে অপর্ণাকে। তবে দিন কয়েক আগে টুইটারে একটি কোলাজ ছবি শেয়ার করে বিস্তর বিপাকে পড়েছেন অভিনেত্রী। যার জন্য বিধাননগর থানায় এফআইআর দায়ের করা হয়েছে খ্যাতনামা পরিচালক তথা অভিনেত্রী অপর্ণা সেনের বিরুদ্ধে।

ঘটনার সূত্রপাত ১২ জানুয়ারি। এদিন রাতে নিজের টুইটার অ্যাকাউন্টে তিনটি ছবির একটি কোলাজ পোস্ট করেন অপর্ণা সেন। যার মধ্যে দু’টি ছবিতে দেখা গিয়েছে CAA ও NRC’র বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে পোস্টার হাতে ধরনায় বসেছে উর্দি পরা একদল পুলিশ কর্মী। অন্য একটি ছবিতে স্পষ্ট রক্তাক্ত এক বালকের মুখ। তবে এই ছবির প্রেক্ষিতে কোনওরকম মন্তব্য করেননি অপর্ণা। বরং, ‘চুপ থাকাই বিচক্ষণতার লক্ষণ’ গোছের এক ক্যাপশান দিয়েছেন। কখনও কখনও ছবিই যে প্রতিবাদের গুরুত্বপূর্ণ ভাষা হয়ে ওঠে, সেকথাই বোধহয় তুলে ধরতে চেয়েছেন নিজের পোস্টের মধ্য দিয়ে। অতঃপর সরাসরি আক্রমণের রাস্তায় না হেঁটে অপর্ণা লেখেন ‘কিছু বলব না’। এরপর পোস্টের পক্ষে এবং বিপক্ষে শতাধিক পালটা মন্তব্য ঘিরে ধরে অপর্ণাকে। সেই পোস্টের জন্যই অপর্ণার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয় বিধাননগর থানায়।

[আরও পড়ুন:  আফজল গুরু ‘বলির পাঁঠা’! জঙ্গির মৃত্যু নিয়ে প্রশ্ন তুলে বিপাকে অভিনেত্রী সোনি রাজদান ]

সোশ্যাল মিডিয়ায় নিজস্ব অ্যাকাউন্টে ফোটোশপের কারসাজিতে ভুয়ো ছবি পোস্ট করার অভিযোগ তুলে অপর্ণার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন রাজারহাটের বাসিন্দা জয় চক্রবর্তী। আইনি নোটিসও গিয়েছে অভিনেত্রী অপর্ণা সেনের কাছে। নোটিসে সাফ উল্লেখ রয়েছে, অপর্ণা কেন ভুয়ো ছবি পোস্ট করেছেন ১৫ দিনের মধ্যে তার যথাযথ কারণ না দেখাতে পারলে আইনের পথে হাঁটা হবে। জয় চক্রবর্তীর আইনজীবীর পাঠানো ওই চিঠিতে অভিযোগ তোলা হয়েছে, টুইটারে ব্যবহার করা ছবিগুলি আদতে আসল নয়। বরং নিজের রাজনৈতিক অবস্থান বোঝাতেই ফোটোশপে কারসাজি করে বিকৃত করা হয়েছে। অভিযোগকারীর হয়ে আইনজীবী পৃথ্বীজয় দাস চিঠিতে লিখেছেন, “মাস কয়েক আগে দিল্লিতে একদল আইনজীবীর সঙ্গে দিল্লি পুলিশের বিবাদ হয়। তা নিয়ে বিচারের দাবিতে সরব হয়ে বিক্ষোভ দেখিয়েছিলেন পুলিশ কর্মীরা। অপর্ণাদেবী যে ছবিগুলি নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন এগুলি সেসময়কার। বরং CAA ও NRC’র বিরুদ্ধে প্রতিবাদের জন্য নয়।” যদিও অপর্ণা এপ্রসঙ্গে কোনওরকম মন্তব্য করেননি।

[আরও পড়ুন:  আফজল গুরু ‘বলির পাঁঠা’! জঙ্গির মৃত্যু নিয়ে প্রশ্ন তুলে বিপাকে অভিনেত্রী সোনি রাজদান ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement