২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

কৃষি বিলের বিরুদ্ধে সরব পাঞ্জাবি তারকারা, রুখে দাঁড়ানোর আহ্বান অভিনেতা দিলজিতেরও

Published by: Suparna Majumder |    Posted: September 20, 2020 9:50 pm|    Updated: September 20, 2020 9:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে বিরোধিতা সত্ত্বেও রাজ্যসভায় দু’টি বিতর্কিত বিল পাশ (Farm Bills) করিয়ে নিল কেন্দ্র সরকার। কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধী দলগুলি। বিক্ষোভের আগুন সবচেয়ে বেশি কৃষি প্রধান পাঞ্জাব (Punjab) ও হরিয়ানায় (Haryana)। সাধারণ মানুষের পাশাপাশি পাঞ্জাবি তারকারাও কৃষি বিলের বিরুদ্ধে সরব হয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

রাজ্যসভার (Rajya Sabha) চলতি অধিবেশনে সংখ্যাধিক্যের সুযোগ নিয়ে জোড়া কৃষি বিল পাশ করিয়ে নিয়েছে কেন্দ্র। এরই প্রতিবাদে রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন পাঞ্জাব ও হরিয়ানার কৃষকরা। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি তুলে ধরে বিলের বিরোধিতা করেছেন পাঞ্জাবি তারকা দিলজিৎ দোসাঞ্জ (Diljit Dosanjh), অ্যামি ভির্ক (Ammy Virk), গিপ্পি গ্রেওয়াল (Gippy Grewal), সরগুন মেহতারা (Sargun Mehta)। দিলজিৎ প্রশ্ন তোলেন, দেশ চাইবে কৃষকরা সকলের জন্য খাদ্য সরবরাহ করে যাক। কিন্তু নিজেদের ফলানো ফসলের দাম তাঁরা নির্ধারণ করতে পারবেন না। এমনটা কী করে হয়? রাজনৈতিক ভেদাভেদ দূরে সরিয়ে রেখে সকলকে এই বিলের বিরুদ্ধে সরব হওয়ার আহ্বানও জানিয়েছেন পাঞ্জাবি তারকা।

 

[আরও পড়ুন: ছোটপর্দায় ফিরছেন ইন্দ্রাণী দত্ত, আসছে নতুন ধারাবাহিক ‘জীবন সাথী’]

বেশিরভাগ পাঞ্জাবি তারকা কৃষি বিলের বিরোধিতা করলেও নরেন্দ্র মোদির (PM Narendra Modi) নেতৃত্বাধীন সরকারের পাশে দাঁড়িয়েছেন পপ-তারকা দালের মেহেন্দি (Daler Mehndi)। গুজবে কান না দেওয়ার অনুরোধ করে সিদ্ধান্তকে স্বাগত জানানোর কথা বলেন। বলেন, “কৃষকদের জন্য আজ একটা বড় দিন। আমাদের সকলের জন্যও তাই।”

[আরও পড়ুন: সুশান্তের ভিসেরা নমুনা ঠিকভাবে সংরক্ষণই করা হয়নি, AIIMS-এর রিপোর্ট ঘিরে চাঞ্চল্য]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement