১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘শনিবারের বিকেল’-এর পর ফের ওপার বাংলার ছবিতে পরমব্রত

Published by: Sandipta Bhanja |    Posted: April 6, 2019 8:18 pm|    Updated: April 6, 2019 8:18 pm

Parambrata Chattopadhyay all set for his next Bangladeshi venture

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বাংলাদেশের প্রজেক্টে পরমব্রত চট্টোপাধ্যায়। ‘আজব কারখানা’ নামে একটি ছবিতে অভিনয় করছেন তিনি। যার জন্য ইতিমধ্যেই বাংলাদেশ পৌঁছেছেন পরমব্রত। ‘আজব কারখানা’র পরিচালনায় রয়েছেন তথ্যচিত্র নির্মাতা এবং সাংবাদিক শবনম ফিরদৌস। এর আগে ওপার বাংলার পরিচালক মোস্তাফা সরওয়ার ফারুকির ‘শনিবারের বিকেল’-এ দেখা গিয়েছিল পরমব্রতকে। ছবিতে এক রকস্টারের চরিত্রে দেখা যাবে তাঁকে।

[আরও পড়ুন:  ‘কাঞ্চনা’র হিন্দি রিমেকে অক্ষয়, বিপরীতে এই বলি নায়িকা!]

ছবি প্রসঙ্গে পরমব্রত জানিয়েছেন, ছবির মূল চরিত্র এক রকস্টার। এক রকস্টারের জীবনকাহিনির নেপথ্যে তৈরি ‘আজব কারখানা’র গল্প। রক গানই তাঁর জীবন। তার জীবনযাপন রকস্টারদের মতোই। কিছুটা উদাসীন, কিছুটা ছন্নছাড়া-অগোছাল। ঘটনাচক্রে, এক টিভি চ্যানেলের কাজের সঙ্গে যুক্ত হয় সে। যেখানে তাঁকে সেই শোয়ের উপস্থাপক হিসেবে নিয়োগ করা হয়। আর এই কাজ করার সময়েই বেশ কিছু নতুন অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয় তাঁকে। তাঁর জীবনে আসে পরিবর্তন। তাঁর চরিত্রের এক নতুন দিক আবিষ্কার করে সে। এভাবেই গড়ায় ছবির গল্প। আর এই রকস্টারের চরিত্রেই দেখা যাবে পরমব্রতকে। শুটের কাজে দিন তিনেকের জন্য মুম্বইতে থাকলেও, বাংলাদেশ যাওয়ার জন্য গতকালই শহরে ফিরেছেন পরমব্রত। কারণ, ‘আজব কারখানা’র কাজ এখনও প্রায় অর্ধেক বাকি। সেই শুট শেষ করার জন্যই ঢাকা উড়ে গিয়েছেন তিনি।

[আরও পড়ুন:  সানি লিওনে আউট, সলমনের নয়া ছবিতে ঢুকলেন মৌনী রায়]

প্রসঙ্গত, পরমব্রত অভিনীত মোস্তাফা সরওয়ার ফারুকির ‘শনিবারের বিকেল’ ছবিটি ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে। এপ্রিলের ১৮ তারিখ থেকে ২৫ তারিখ অবধি এই চলচ্চিত্র উৎসব। এপ্রসঙ্গে পরম জানান, ‘সাম্প্রতিক অতীতে দক্ষিণ এশিয়ায় যে কটা ছবি তৈরি হয়েছে, তার মধ্যে ‘শনিবারের বিকেল’ অন্যতম গুরুত্বপূর্ণ। মস্কোর মতো একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে এই ছবি নির্বাচিত হয়েছে, এ তো খুব খুশির ব্যাপার। আমার বেশ ভাল লাগছে। আজকাল এধরনের ছবি খুব একটা তৈরি হয় না। ছবির বিষয়বস্তু এবং এর ভাবদর্শন এই ছবিকে আর পাঁচটা ছবির থেকে আলাদা করে তুলেছে। তাই এটা তো সবে শুরু। ভবিষ্যতে এই ছবি আন্তর্জাতিক মঞ্চে আরও অনেক প্রশংসা কুড়োবে বলে আমার বিশ্বাস।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে