২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৮ অক্টোবর ২০২০ 

Advertisement

কথা রাখলেন, প্রতিশ্রুতিমতো বলিউডের দিনমজুরদের অ্যাকাউন্টে পৌঁছচ্ছে সলমনের অনুদান

Published by: Sandipta Bhanja |    Posted: April 8, 2020 2:02 pm|    Updated: April 8, 2020 2:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  লকডাউনে ইন্ডাস্ট্রির প্রায় ২৫ হাজার দিনমজুরের দায়িত্ব একাই নিজের কাঁধে তুলে নিয়েছেন বলিউডের ভাইজান। দিন আনি দিন খাই মানুষগুলির প্রত্যেককে আর্থিক সাহায্য করার কথা দিয়েছিলেন তিনি। প্রতিশ্রুতিমতো করলেনও তাই। ফিল্ম ইন্ডাস্ট্রির সেসমস্ত দিনমজুরদের ব্যাংক ডিটেলস চেয়ে পাঠিয়ে ইতিমধ্যেই প্রত্যেকের অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করা শুরু করেছেন সলমন খান।

সূত্রের খবর, ২৫ হাজারের মধ্যে ১৯ হাজার দিনমজুর ইতিমধ্যেই সলমনের পাঠানো টাকা পেয়েছেন। বাকিদের অ্যাকাউন্টেও খুব শিগগিরি পৌঁছে যাবে ভাইজানের অনুদান। শুধু তাই নয়, লকডাউনের সময়সীমা বাড়লেও সলমনের এই পরিষেবা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তাঁর ব্যক্তিগত আপ্ত সহায়ক জর্ডি প্যাটেল। ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ-এর (Federation Of Western India Cine Employees) সাধারণ সম্পাদক অশোক দুবে জানিয়েছেন, ইন্ডাস্ট্রির দিনমজুরদের প্রায় অনেকের কাছেই সলমনের অনুদান পৌঁছনো শুরু করেছে। অতি শীঘ্রই বাকিদের কাছেও পৌঁছে যাবে টাকা।  

[আরও পড়ুন: লকডাউনে গর্ভবতী ও সদ্যোজাতদের জন্য বিশেষ অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করলেন সাংসদ মিমি]

উল্লেখ্য, ২১ দিনের লকডাউনের জেরে অন্যান্য ক্ষেত্রের মতো বিনোদুনিয়াতেও যে বড়সড় আর্থিক ধ্বস নামতে চলেছে, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না! সবচাইতে ক্ষতিগ্রস্থ হবেন জুনিয়র টেকনিশিয়ানরা। যারা কিনা সিনেমার সেটে দিনরাত খেটে পরিচালকের ভাবনাকে পর্দায় ফুটিয়ে তুলতে সাহায্য করেন। আর তাই সেসমস্ত স্পটবয়, সেটের দিনমজুরদের সমস্যার কথা চিন্তা করেই এগিয়ে এসেছেন সলমন খান (Salman Khan)। ‘রাধে’র প্রোডাকশনের সঙ্গে জড়িত দুস্থদেরও আর্থিক সাহায্য করেছেন। উপরন্তু তাঁর নিজের বাড়ির হেঁশেলের রান্না করা খাবার পৌঁছচ্ছে তাঁর আবাসনের সমস্ত নিরাপত্তারক্ষীদের কাছে।

সলমন যে নানারকম সামাজিক কাজকর্মের সঙ্গে যুক্ত কিংবা ভিন্ন সময়ে ভিন্ন প্রেক্ষিতে একাধিকবার ফিল্ম ইন্ডাস্ট্রির অসহায়দের ত্রাতা হিসেবে ধরা দিয়েছেন, সেকথা সবাই জানেন। সলমনের ‘বিইং হিউম্যান’ (Being Human) সংস্থাও বহু দুস্থদের পড়াশোনা, ওষুধপাতির দায়িত্ব নিয়েছে। এবার করোনার জেরে আবারও তিনি প্রমাণ করে দিলেন যে কেন তিনি বলিউডের ‘ভাইজান’? কারণ একাই ২৫ হাজার জনের দায়িত্ব নেওয়া চারটিখানি কথা নয়। ইন্ডাস্ট্রির এক সদস্যের কথায়, “ভাইজানকে যে সবরকম আপদে-বিপদে পেয়েছি আমরা, সেকথা সবারই জানা। আলাদা করে আর কী বলব? অভিনব উদ্যোগ তো বটেই!”

[আরও পড়ুন: করোনাই মেটাল দূরত্ব! WHO’র ত্রাণ তহবিলে টাকা জোগাড়ের জন্য একজোট শাহরুখ-প্রিয়াঙ্কা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement