BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

করোনাই কাল! নেটফ্লিক্সের ঝুলিতে ১৭টি হিন্দি ছবি, সিঁদুরে মেঘ দেখছেন হল মালিকেরা

Published by: Sandipta Bhanja |    Posted: July 16, 2020 7:54 pm|    Updated: July 16, 2020 7:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই অতিমারী আবহে অন্যান্য ক্ষেত্রের মতো বিনোদন ইন্ডাস্ট্রিও যে বড়সড় আর্থিক ধাক্কার সম্মুখীন হয়েছে, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না! শুটিংয়ে ছাড়পত্র মিললেও থিয়েটার, সিনেমা হলের দরজা এখনও বন্ধ! সেই তালা কবে খুলবে জানা নেই। কারণ দেশের বেশ কিছু রাজ্যে সংক্রমণের হার ক্রমাগত উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। আর ঠিক সেই কারণেই ওটিটি প্ল্যাটফর্মে ভরসা রাখছেন প্রযোজক-পরিচালকেরা। বৃহস্পতিবারই নেটফ্লিক্সের (Netflix) তরফে বড়সড় ঘোষণা প্রকাশ্যে এসেছে। চলতি বছরই সংশ্লিষ্ট ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে ১৭টি হিন্দি ছবি। যে তালিকায় একাধিক তারকাখচিত ছবির নামও রয়েছে। সিনেমা হলে দর্শক টানার মতো যথেষ্ট ক্ষমতা ছিল এই ছবিগুলির। কিন্তু করোনাই কাল হল! অতঃপর অনলাইন প্ল্যাটফর্ম ছাড়া উপায় দেখছেন না সিনে নির্মাতারা। লাভ না হোক, অন্তত লোকসানের মুখটা যেন না দেখতে হয়, সেই ভাবনা থেকেই।

কোন ১৭টি ছবি রয়েছে এবছর নেটফ্লিক্সে মুক্তির তালিকায়? জেনে নিন একনজরে। স্বাধীনতা দিবসের প্রাক্কালে ১২ আগস্ট রিলিজ করছে জাহ্নবী কাপুর (Janhvi Kapoor) অভিনীত গুঞ্জন সাক্সেনার বায়োপিক ‘দ্য কারগিল গার্ল’। আজই ছবির একাধিক চরিত্রের ঝলক মিলেছে। রয়েছে অনুরাগ বসুর বহু প্রতিক্ষীত কমেডি-ড্রামা ‘লুডো’ (Ludo)। এককথায় তারকাসমৃদ্ধ! কে নেই? অভিষেক বচ্চন, রাজকুমার রাও (Rajkummar Rao), আদিত্য রায় কাপুর, ফতিমা সানা শেখ, সানায়া মালহোত্রা, পঙ্কজ ত্রিপাঠির মতো একাধিক অভিনেতা। সঞ্জয় দত্তের আরও এক দুর্ধর্ষ পারফরম্যান্স দেখতে পাবেন ‘তোরবাজ’ ছবিতে।

[আরও পড়ুন: লকডাউনে পরিযায়ী শ্রমিকদের কাছে ‘ঈশ্বরের দূত’, নিজের অভিজ্ঞতা নিয়ে বই লিখছেন সোনু সুদ]

অসমবয়সী প্রেম এবং যৌনতার কাহিনী মীরা নায়ার পরিচালিত ‘আ স্যুইটেবল বয়’ও রয়েছে তালিকায়। অভিনয়ে ঈশান খট্টর এবং তাবু। রয়েছেন রশিকা দুগ্গল, সাহানা গোস্বামী ও রাম কাপুরও। অজয় দেবগণের প্রযোজনায় স্ত্রী অভিনেত্রী কাজলের ‘ত্রিভঙ্গ-টেড়ি মেড়ি’। নওয়াজউদ্দিন সিদ্দিকির (Nawazuddin Siddique) ২ দুটো ছবি। প্রথমটা, ক্রাইম থ্রিলার ‘রাত আকেলি’। যেখানে নওয়াজের সঙ্গে জুটি বেঁধেছেন রাধিকা আপ্তে। দ্বিতীয়টা, মানু জোসেফের উপন্যাস অবলম্বনে ‘সিরিয়াস মেন’। টানটান চিত্রনাট্যের পুলিশি কাহিনি নিয়ে মুক্তি ‘ক্লাস অফ ৮৩’, যাতে মূল ভূমিকায় অভিনয় করেছেন ববি দেওল। বাদ যায়নি কমেডি ঘরানার ছবিও। রয়েছে অনুরাগ কাশ্যপ এবং অনিল কাপুর অভিনীত ‘একে ভার্সেস একে’। ইয়ামি গৌতম আর বিক্রান্ত মাসের রোম্যান্টিক-কমেডি ঘরানার ছবি ‘গিনি ওয়েডস সানি’।

radhika

নারী কেন্দ্রিক ছবিও জ্বলজ্বল করছে তালিকায়। কঙ্কনা সেন শর্মা আর ভূমি পেড়নেকরের ছবি ‘ডলি কিট্টি অউর বো চমকাতে সিতারে’ও মুক্তি পাবে নেটফ্লিক্সে। ‘বম্বে বেগমস’ ছবিতে রয়েছেন পূজা ভাট, সাহানা গোস্বামী, প্লবিতা বঢ়ঠাকুর, অম্রুতা সুভাষ। এই তালিকায় রয়েছে স্বরা ভাস্করের ‘ভাগ বেনি ভাগ’। নীনা গুপ্তা এবং মেয়ে ফ্যাশন ডিজাইনার মাসাবা গুপ্তার একটি সিরিজও নেটফ্লিক্সে দেখানোর জন্য কথা চলছে। একের পর এক এতগুলো ছবি হাতছাড়া হয়েছে সিনেমা হল মালিকদের। অতঃপর সিঁদুরে মেঘ যে তাঁরা দেখছেন, তা বলাই বাহুল্য। অন্তত অনুরাগ বাসুর ‘লুডো’, নওয়াজের ‘রাত আকেলি’, সঞ্জয় দত্তের ‘তোরবাজ’-এর মতো ছবিগুলি বড়পর্দায় দেখার আশায় বুক বেঁধেছিলেন অনেকেই। এদিকে চিনে ফের নতুন করে করোনা সংক্রমণ ছড়ালেও দরজা খুলছে মাল্টিপ্লেক্স-সিনেমা হলের। 

[আরও পড়ুন: টলিউডে অতিমারী প্রেক্ষাপটে সিনেমা, ফের জুটি বাঁধছেন প্রসেনজিৎ-জয়া]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement